বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে প্রবাসীদের অর্থায়নে বাংলা তরজমার ৩শত কপি পবিত্র কোরআন শরীফ বিতরণ

  • আপডেট টাইম শনিবার, ১১ জানুয়ারী, ২০১৪
  • ৩৪৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে লন্ডন প্রবাসীদের অর্থায়নে হৃদয়ে নবীগঞ্জের উদ্যোগে যুক্তরাজ্যস্থ মদিনাতুল খাইরী আল-ইসলামীর ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার দুপুরে নবীগঞ্জের খাদিজাতুল কুব্রা (রাঃ) মাদ্রাসায় বাংলা অর্থ সম্বলিত পবিত্র কোরআন শরীফ বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও আলেম উলামাদের মাঝে বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে উক্ত মাদ্রাসায় মাওলানা কাজী হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে তৌহিদুল ইসলাম চৌধুরী ও মাওলানা মাহমুদুল হাসান এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন শায়খুল হাদিস আল্লামা আব্দুর রব ইউসুফী। বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত মুফাচ্ছিরে কোরআন মাওলানা তাফাজ্জুল হক আজিজ। এতে বক্তব্য রাখেন মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা আলতাফ হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এটিএম নূরুল ইসলাম খেজুর, সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, মাওলানা আব্দুস শহিদ, মাওলানা নোমান আহমদ, মাওলানা আব্দুর রহমান, মাওলানা ওলিউর রহমান, মাওলানা ইয়াকুত আহমদ, হাফেজ খালেদ সাইফুল্লাহ খান, মাওলানা শামসুল হক, মাওলানা আব্দুল বাছির, মাওলানা ওমর নসরুল্লাহ খান, মাওলানা সালেহ আহমদ, হাফেজ নাজমূল হুদা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রব ইউসুফী বলেন, নিজেদের জীবন ব্যবস্থাকে সুন্দর করতে হলে পবিত্র কোরআন অর্থসহ বুঝে পড়তে হবে। তিনি বলেন কোরআন শুধুই মুসলমানদের কিতাব নয়, কোরআন হচ্ছে সকল মানব জাতির গ্রন্থ কোরআনের কোন পরিবর্তন হয়নি কিয়ামত পর্যন্ত অপরিবর্তিত থাকবে। তিনি আরো বলেন অন্য ধর্মালম্বীরাও কোরআন থেকে শিক্ষা নিতে পারে। বিশেষ অতিথির বক্তৃতায় তাফাজ্জুল হক আজিজ বলেন, কোরআন হচ্ছে মানবতার মুক্তির সনদ দুনিয়ার সকল পাওয়ার পবিত্র কোরআনের কাছে হেরে যায়। তিনি বলেন আমরা কোরআন চর্চা থেকে সরে আসার কারনে দেশে এবং বিশ্ব ব্যাপী মুসলমানদের মাঝে সহিংসতা ও হানাহানি বেড়ে গেছে। তিনি আরো বলেন পবিত্র কোরআন পড়ে আমল করতে হবে সকলকে।
উল্লেখ্য, যুক্তরাজ্য প্রবাসী ব্যারিষ্টার আতাউর রহমান, এনায়েত খান, কামরুল হাসান চৌধুরী, আবু সাঈদ চৌধুরী, শামীম চৌধুরী, শাহিন চৌধুরী, নজিবুন চৌধুরী, হুসনা চৌধুরী, সাহেনা চৌধুরী ও শামিম আরা চৌধুরীর অনুদানে নবীগঞ্জ এবং বানিয়াচঙ্গ উপজেলার বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও আলেম ওলামাদের মধ্যে ৩শত কপি বাংলা তরজমার পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com