শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাহুবলের রনি পাস না করেও বিসিএস ক্যাডার?

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৮৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেশের সর্বোচ্চ সরকারি চাকুরী ৩৬তম বিসিএস ক্যাডার পরিচয় দিয়ে প্রতারণা চালাচ্ছেন রনি রঞ্জন দে নামে বাহুবলের এক যুবক। তিনি ৩৬তম বিসিএস এ ট্যাক্স ক্যাডার হয়েছেন বলে এলাকায় প্রচার করছেন। ইতিপূর্বে তিনি মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নিয়েছেন সংবর্ধনা। গ্রহণ করেছেন সম্মাননা ক্রেস্ট। কুরিয়েছেন সম্মান। প্রকৃত পক্ষে তিনি বিসিএস ক্যাডারে সুপারিশকৃত নন। সে বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের বানিয়অগাও গ্রামের শ্যামল রঞ্জন দে এর সন্তান।
জানা যায়, রনি রঞ্জন দে ৩৬তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন। গত বছরের ১৭ অক্টোবর ৩৬তম বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফল প্রকাশের পর প্রতারক রনি রঞ্জন দে নিজেকে বিসিএস ট্যাক্স ক্যাডারে সুপারিশকৃত বলে প্রচার শুরু করেন। এর পর থেকে বিভিন্ন অনুষ্ঠান ও প্রতিষ্ঠানে হাজির হয়ে তিনি বিসিএস ট্যাক্স ক্যাডার পরিচয়ে ফুলের শুভেচ্ছা সহ ক্রেস্ট গ্রহণ করেন।
কিন্তু অনুসন্ধানে জানা যায় রনি রঞ্জন দে বিসিএস ক্যাডার হিসেবে তিনি উত্তর্ণীই হতে পারেননি। প্রাথমিক পর্যায়ে ৩৬তম বিসিএস পরীক্ষার ব্যবহৃত রনি রঞ্জন দে এর ইউজার আইডি এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করা হয়। এই ইউজার আইডি ও পাসওয়ার্ড দ্বারা পিএসসি ওয়েব সাইট থেকে তার এডমিট কার্ড ডাউনলোড করা হয়। এডমিট কার্ড থেকে জানা যায়, ৩৬তম বিসিএস-এ রনি রঞ্জন দে এর রোল নং-৬০২০৯০। এই রোল নাম্বারটি পিএসসি (বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন) কর্তৃক প্রকাশিত বিসিএস ফলাফল তালিকার কোন ক্যাডারেই তার রোল নম্বরটি পাওয়া যায়নি। শুধু ৩৬তম বিসিএস নিয়ে নয়, ৩৫তম বিসিএস এ রনি নিজেকে নন ক্যাডার সমাজসেবা অফিসার হিসেবে এলাকায় প্রচার করেন। কিন্তু অনুসন্ধানে দেখা, যায় ৩৫তম বিসিএস এ ৬০১৪০৩ রোলধারী রনি রঞ্জন দে লিখিত পরীক্ষাতেই উত্তীর্ণ হতে পারেনি। এছাড়াও তিনি ৩৭তম বিসিএস এ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইবা দিয়েছেন বলে এলাকায় প্রচার করেন। অথচ ৩৭তম বিসিএস এ-ও তার রোল নম্বর ৬০৬৮৪৮।
এ ব্যাপারে রনি রঞ্জন দে এর সাথে গতকাল রাতে মোবাইল ফোনে ১২ মিনিট কথা হয়। ৩৬তম বিসিএস পাস না করেও কেন, কি উদ্দেশ্যে এ রকম প্রতারণার আশ্রয় নিলেন তা জানতে চাইলে তিনি জানান, ৩৬তম বিসিএস পাস করেননি। ফলাফল শীটে ভুলক্রমে তার রোল নম্বরটি দেখতে পেয়ে ফেইজ বুকে ষ্ট্যাটাস দেন। এতে বিসিএস পাস করার বিষয়টি ছড়িয়ে পড়ে। তিনি ভুল করেছেন বলে স্বীকার করে বলেন, ভেবেছিলাম গেজেট হবার পর নন ক্যাডারে চাকুরী হলে বিষয়টি এড়িয়ে যাব। পাস না করেও সংবর্ধনা ও সম্মাননা গ্রহনের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ৪/৫টি সংবর্ধনার আয়োজন ছিল। কোনটি নেইনি। আগামীকাল (আজ শুক্রবার) আরেকটি সংবর্ধনা আছে, এতে যাব না। মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমার স্যার। আমি শুধু উনার সংবর্ধনা নিয়েছি। বিষয়টি জেনেও আপনার স্যারের সাথে প্রতারণা করেছেন জানতে চাইলে তিনি কোন জবাব দেননি। প্রশ্নের উত্তরে তিনি বলেন, এলাকায় আমাদের একটি দেবোত্তর সম্পত্তি নিয়ে বিরোধ রয়েছে। ওই ভূমিতে আমরা পূজাপার্বন করি। পাশের গ্রামের একটি সংগঠনের লোকজন প্রায়ই আমাদের উপর হামলা করে। এদের ভয় দেখানোর জন্যই কি এ প্রতারণা জানতে চাইলে তিনি বলেন, আমি বিসিএস পাস করেছি জানতে পেরে ওই পক্ষটি আর হামলা করেন। এ ব্যাপারে ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বাহুবলের বিসিএস পাস ৪ জনকে সংবর্ধনা দিয়েছি। এর মধ্যে আমার ছাত্র রনি রঞ্জন দে-ও রয়েছে। ফেইজবুকসহ বিভিন্নভাবে জানতে পেরে রনিকে সংবর্ধনা দিয়েছি। প্রকৃতপক্ষে পাস করেছে কি-না তা আমার জানা নেই।
আজ শুক্রবার বাহুবলের পূর্বজয়পুর শচীঅঙ্গনে আয়োজিত সংবর্ধনার আয়োজক নিখিল সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আয়োজিত সংবর্ধনায় রনিকেও আমন্ত্রন জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com