শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে প্রেম সংঘটিত কারনেই প্রাণ হারালো কলেজ ছাত্রী তন্নী ॥ থানায় মামলা দায়ের

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৮৮ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের বরাক নদী থেকে হাত-পা বাধা বস্তাবন্দি কলেজ ছাত্রী তন্নী রায় (১৮) এর লাশের ময়না তদন্ত শেষে গতকাল বুধবার বিকালে জয়নগর শশ্মানঘাটে মাটি চাপা দেয়া হয়েছে। ঘটনার পর থেকে নিহত তন্নী রায়ের পরিবারসহ শিবপাশা ধান সিঁড়ি (শ্যামলী) আবাসিক এলাকায় চলছে শোকের মাতম থামছে না। অনেকের বাসায় ঠিকমতো চুলায় আগুন দিচ্ছেন না। যেন শোকে পাথর হয়ে বসেছেন ওই এলাকার জনপদ। এদিকে তন্নী রায় নিখোঁেজর দিন একটি কালো রং এর কার নিয়ে শহর ব্যাপী আলোচনার ঝড় বইছে। অনেকেই ওই কারে তন্নীকে যেতে দেখেছেন বলে জানিয়েছেন। তবে স্পষ্ট করে বলতে পারছেন না কেউই। এছাড়া নিহত তন্নী রায়ের পিতা বিমল রায় বাদী হয়ে নবীগঞ্জ থানায় অজ্ঞানামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকেই পুলিশ নিহত তল্লীর মোবাইল কল লিষ্ট সংগ্রহসহ তদন্ত শুরু করেছে। সন্ধিগ্ধ আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তবে ২/৩ দিনের মধ্যেই নির্মম এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন করা হবে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোবারক হোসেন জানিয়েছেন।
এছাড়া কতিথ প্রেমিক রানু রায় ও তার পরিবার বাড়ির ফটকে তালা ঝুলিয়ে নিরুদ্ধে হয়ে গেছে। কলেজ ছাত্রী তন্নী রায়ের নির্মম হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, নবীগঞ্জ সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফাজ্জল ইসলাম চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। খুনিদের গ্রেফতারের দাবীতে মানব বন্ধন করেছে একটি মানবাধিকার সংগঠন।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, গত শনিবার বেলা দেড় টার দিকে তন্নী রায় ইউ.কে আই.সি.টি কম্পিউটার ট্রেনিং সেন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বেড় হয়ে আর ফিরেনি। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করার ৩ দিনের মাথায় উক্ত কলেজ ছাত্রী তন্নী রায়ের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে ইউ.কে আইসিটি কম্পিউটার ট্রেনিং সেন্টারে গিয়ে কথা হয় দায়িত্বপ্রাপ্ত প্রিন্সিপাল ফয়ছল আহমদের সাথে। তিনি বলেন, ৬ মাসের কম্পিউটার কোর্সে তন্নী রায় বিগত ২৭ জুলাই ভর্তি হয়। সপ্তাহে দু’দিন ক্লাস করতো তন্নী। সর্বশেষ ১০ সেপ্টেম্বর ক্লাশে আসে সে। গত ১৭ সেপ্টেম্বর আইসিটি সেন্টারে ক্লাশ করার কথা বলে বাসা থেকে বের হলেও তন্নী ওই দিন ক্লাশে যায় নি বলে জানান প্রিন্সিপাল ফয়ছল। কথা হয় আইসিটি সেন্টারের টেইনার উপজেলার বাজকাশারা গ্রামের আব্দুর রহিমের কলেজ পড়ূয়া মেয়ে নাজনীন আক্তারের সাথে। তিনি নিয়মিত তন্নীর কম্পিউটার ক্লাশ করাতেন। এক পর্যায়ে তাদের মধ্যে বন্ধুত্ব সম্পর্কের সৃষ্টি হয়। সে জানায়, প্রায় মাসেক পুর্বে তন্নী রায় তাকে বলে, আত্মীয়ের বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠানে তন্নীকে তার ঘনিষ্ট আত্মীয় প্রেমের প্রস্তাব দেয়। সে প্রস্তাব তন্নী প্রত্যাখ্যান করে। বিয়ের অনুষ্ঠানে কোথায় গিয়ে ছিল এবং প্রেম নিবেদনকারী ছেলেটির নাম বলেছে কিনা প্রশ্নের জবাবে নাজনীন আক্তার জানায় তা বলেনি।
একটি সুত্রে জানা যায়, ওই বিয়ের অনুষ্ঠান ছিল উপজেলার ইনাতগঞ্জে। তন্নী রায়ের পাশের বাসার বাসিন্দা ঘনিষ্ট বান্ধবী কাজল রায়ের মেয়ে কান্তা রায়ের সাথে কথা বলতে তার বাসায় গেলে কান্তার মা জানান, বান্ধবী তন্নীর মৃত্যুতে সে মর্মাহত। ফলে এখন কথা বলতে অপারগতা প্রকাশ করেন। সুত্রে জানা যায়, তন্নীর ব্যক্তিগত জীবনের অনেক গুরুত্বপূর্ণ বিষয় বান্ধবী কান্তা রায়ের সাথে আলাপ করতো।
এদিক গতকাল বিকালে পৌর এলাকার জয়নগর গ্রামে রানু রায়ের বাসায় গিয়ে দেখা যায় ঘরের ফটকে তালা ঝুলছে। তন্নী নিখোঁজের এক দিন পর থেকে রানু রায় এবং তন্নীর লাশ উদ্ধারের পর থেকে তার মা-বাবা নিরুদ্দেশ রয়েছে বলে জানান প্রতিবেশী সাথী রানী ঘোষ ও শুভা রানী রায়।
এ ব্যাপারে অফিসার ইনচার্জ মোঃ বাতেন খান বলেন, মঙ্গলবার বেলা সোয়া ৪টার দিকে মোবাইল ফোনে সংবাদ পেয়ে সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। অনুমান ৩ দিন বা অধিক সময়ে শরীরে ফুলা, পচন ও মূখ মন্ডল বিকৃত অবস্থায় ১৯/২০ বছরের মেয়ের মৃতদেহ দেখতে পেয়ে তার পরিবার-পরিজন ভাই ও বাবার সনাক্তমতে ছুরতহার রিপোর্ট তৈরীসহ আলামত জব্দ এবং ময়না তদন্তের ব্যবস্থা করা হয়। তিনি বলেন, এটি নির্মম হত্যাকান্ড। প্রেম সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা সংঘটিত হতে পারে বলেও ধারনা করেন তিনি। ওসি বলেন, অভিযোগের ভিত্তিতে হত্যাকারী যেই হউক তদন্ত সাপেক্ষে সন্ধিগ্ধ ও জড়িতদের গ্রেফতারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনাও করেন তিনি।
অপর দিকে গতকাল বুধবার রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী নিহত কলেজ ছাত্রী তন্নী রায়ের বাসায় গিয়ে নিহতের পিতা-মাতা, ভাইসহ স্বজনদের শান্তনা দেন। এ সময় তিনি তন্নী রায়ের নির্মম হত্যাকারীদের খোঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌর সভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, কাউন্সিলর কবির মিয়াসহ বিভিন্ন নেতৃবৃন্দ।
এদিকে নবীগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রী তন্নী রায়ের হত্যাকারীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন সাবেক মেয়র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফাজ্জল ইসলাম চৌধুরী।
কেয়া চৌধুরী
এদিকে এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী গতকাল বুধবার সকালে নিহত কলেজ ছাত্রী তন্নি রায়ের বাড়ি গিয়ে স্বজনদের খোঁজখবর নিয়ে তাদেরকে শান্তনা দিয়েছেন। এ সময় এমপি কেয়া চৌধুরী পুলিশ প্রশাসনের প্রতি তন্নি হত্যায় জড়িতদেরকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহবান জানিয়েছেন। এ হত্যাকান্ড নিয়ে এমপি কেয়া চৌধুরী তন্নির পিতা-মাতাসহ এলাকাবাসীর সাথে কথা বলেছেন। এ সময় দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন। এমপি কেয়া চৌধুরীর কাছেও তন্নি হত্যার সুবিচার দাবী করেন স্বজন ও এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com