শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জ বৌদ্ধ বিহারে “মহাভারত”এর উপর লিখিত প্রবন্ধ পাঠ ও আলোচনা সভা

  • আপডেট টাইম সোমবার, ৮ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩১৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গত সেপ্টেম্বর সন্ধ্যায় স্থানীয় শ্রীশ্রী মহাদেব ও শ্রীশ্রী শনি বাড়ীর নাট মন্দিরে শ্রী দিলীপ কুমার বণিক (উপ-সচিব), উপ-পরিচালক, স্থানীয় সরকার, হবিগঞ্জ এর পরিচালনায় এবং শ্রী দিলীপ কুমার আচার্য্যরে সভাপতিত্বে হবিগঞ্জ বৌদ্ধ বিহার কর্তৃক আয়োজিত সাপ্তাহিক ধর্মসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর নিখিল ভট্টাচার্য্য এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যথাক্রমে-সহযোগী অধাপক শ্রী সত্যেন্দ্র কুমার শীল, ডাঃ বিশ্বজিৎ আচার্য্য, প্রভাষক দেওয়ান মোঃ রাফিউল হক খান পাঠান। সভায় বিভিন্ন ধর্মের শতাধিক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। সভার প্রথমে পঞ্চশীল প্রার্থণা পরিচালনা করেন ডাঃ স্বপন কুমার বড়ুয়া এবং ত্রিপিটক শাস্ত্রের ‘শীল’ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রী দিলীপ কুমার বণিক।
“বর্তমান বিশ্ব পরিস্থিতিতে মহাভারতের শিক্ষা” শিরোনামে প্রফেসর নিখিল ভট্টাচার্য্য মহোদয়ের লিখিত প্রবন্ধ পাঠ করেন বাবু শ্রীকান্ত চন্দ্র দেব। সভায় অনেক ভক্ত প্রবন্ধটির উপর বিভিন্ন প্রশ্ন করলে প্রবন্ধের লেখক প্রফেসর নিখিল ভট্টাচার্য শাস্ত্র সঙ্গত, যোক্তিক এবং যুগ-উপযোগী উত্তর প্রদান করেন। সভায় উপস্থিত ভক্তবৃন্দ এ ধরনের মানব কল্যাণ ধর্মী অনুষ্ঠান করার জন্য আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে অনুরূপ অনুষ্ঠান করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। মানুষের কল্যাণে এ ধরণের লেখা অব্যাহত রাখার জন্য প্রফেসর নিখিল ভট্টাচার্য্য মহোদয়ের প্রতি ভক্তবৃন্দ অনুরোধ জ্ঞাপন করেন। সভায় সকল ধর্মের মানুষের কল্যাণ কামনা করা হয়। সভাশেষে হবিগঞ্জ বৌদ্ধ বিহারের সভাপতি বাবু সাধন কুমার বড়ুয়া উপস্থিত সকলকে হবিগঞ্জ বৌদ্ধ বিহারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com