বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আজ হবিগঞ্জ সদর উপজেলার ৮ ইউনিয়নের নির্বাচন লড়ছেন চেয়ারম্যান পদে ৩৪ জন, সাধারণ সদস্য ৩১৫ জন এবং সংরক্ষিত আসনে ১০২ জন

  • আপডেট টাইম রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ১৯৮ বা পড়া হয়েছে

রাহিম আহমেদ ॥ আজ রবিবার হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৮০টি কেন্দ্রে ১ লাখ ৪০ হাজার ৮৬৪ জন ভোটার তাদের ভোধিকার প্রয়োগ করছেন। নিরাপত্তার দায়িত্বে ৪৩১ আইনশৃংখলা বাহিনীর সদস্য। তন্মধ্যে কেন্দ্রে ৩১১ জন, ভ্রাম্যমান ফোর্স ৪১ জন, স্টাইকিং ফোর্স ১৬ জন, চেকপোষ্টে ৬ জন, রিজার্ভসহ অন্যান্য দায়েত্বে থাকবেন ৫৭ জন। প্লাটুন বিজিবি ও র‌্যাব টহলে থাকবে। প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতি ইউনিয়নে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।
নির্বাচনে ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪জন, সাধারণ সদস্য ৩১৫ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১০২ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তন্মধ্যে লোকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী হলেন আওয়ামীলীগ মনোনীত আহাম্মদ আলী, আজমান আলী (স্বতন্ত্র), মোঃ আব্দুল হান্নান চৌধুরী (স্বতন্ত্র), এডঃ ইলিয়াছ আহমেদ (স্বতন্ত্র), মোঃ কায়সার রহমান (স্বতন্ত্র), কয়সর আহম্মেদ (স্বতন্ত্র) ও আলহাজ্ব মীর জামাল (স্বতন্ত্র)। এছাড়া সাধারণ সদস্য পদে ৪৪ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১২ জন।
রিচি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী হলেন- আওয়ামীলীগ মনোনীত মোঃ আব্দুর রহিম, জাতীয় পার্টির কাজল আহমেদ ও মোঃ সারাজ মিয়া (স্বতন্ত্র)। সাধারণ সদস্য ৩৮ জন এবং সংরক্ষিত মহিলা ১৬ জন।
তেঘরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন হলেন, আওয়ামীলীগ মনোনীত আলহাজ্ব এম এ মোতালিব, বর্তমান চেয়ারম্যান আনু মিয়া (স্বতন্ত্র), মোঃ ছানু মিয়া (স্বতন্ত্র), মোঃ আবুল কাশেম (স্বতন্ত্র), মোঃ সেবলু মিয়া (স্বতন্ত্র) ও নজরুল ইসলাম (স্বতন্ত্র)। এছাড়া সাধারণ সদস্য ৩৩ জন, সংরক্ষিত মহিলা ১৬ জন।
পইল ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন হলেন আওয়ামীলীগ মনোনীত মোঃ সাহেব আলী ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ মইনুল হক আরিফ (স্বতন্ত্র)। সাধারণ সদস্য ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা ৯ জন।
গোপায়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন হলেন আওয়ামীলীগ মনোনীত মোঃ নুরুজ্জামান চৌধুরী, বর্তমান চেয়ারম্যান মোঃ আকতার হোসেন (স্বতন্ত্র), সাবেক চেয়ারম্যান চৌধুরী মিজবাউল বারী (স্বতন্ত্র), মোঃ আব্দুল মন্নান (স্বতন্ত্র), জহিরুল ইসলাম সেলিম (স্বতন্ত্র)। সাধারণ সদস্য ৪৩ জন ও সংরক্ষিত মহিলা ১৪ জন।
রাজিউড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন হলেন, আওয়ামীলীগ মনোনীত বদরুল করিম দুলাল, মোঃ তাজ উদ্দিন (স্বতন্ত্র), মোঃ ফয়জুল ইসলাম (স্বতন্ত্র) ও মোঃ আবুল কালাম বাবুল (স্বতন্ত্র)। সাধারণ সদস্য ৪০ জন ও সংরক্ষিত মহিলা ৯ জন।
নিজামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন হলেন আওয়ামীলীগ মনোনীত মোঃ আব্দুল আওয়াল ও বর্তমান চেয়ারম্যান মোঃ তাজউদ্দিন (স্বতন্ত্র)। সাধারণ সদস্য ৩৬ জন ও সংরক্ষিত ১১ জন।
লস্করপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন হলেন আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান হিরু, মোঃ নুরুল আলম (স্বতন্ত্র), মোঃ আমজাদ আলী (স্বতন্ত্র) ও মোঃ মইনুল হাসান (স্বতন্ত্র)। সাধারণ সদস্য ৩৮ জন ও সংরক্ষিত মহিলা ১৫ জন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com