বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আউশকান্দি ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে মহাসড়ক অবরোধ ধাওয়া পাল্টা ধাওয়া

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯
  • ৪৪১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধওিয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে নবগটিত কমিটির সাংগঠনিক সম্পাদক ইমাদ উদ্দিন (২২) গুরুতর আহত হয়েছেন। এ নিয়ে দু’গ্র“পের মধ্যে উত্তেজনা বিরাজ চলছে। গঠিত কমিটি বাতিলের দাবীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এক গ্র“পের নেতা কর্মীরা। মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে নব-গঠিত কমিটি সাংগঠনিক সম্পাদক ইমাদ উদ্দিন (২২) আহত হয়েছেন। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার আউশকান্দি কিবরিয়া চত্বরে এঘটনা ঘটে। অন্যদিকে দীঘলবাক ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে জিয়াপুর বাজারে ও পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে কাজির বাজারে ঝাড়ূ মিছিল ও বিক্ষোভ করেছে। ২৪ মার্চ রবিবার উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়ছল তালুকদার ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আউশকান্দিসহ ৪টি ইউনিয়নে আগামী ১বছরের জন্য ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়া হয়। নব-গঠিত কমিটি গঠনের জের ধরে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে আউশকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী মেহেদি হাসান সুমন, খালেদ আহমদ, ফরহাদ আহমেদসহ ছাত্রলীগের পদ-বঞ্চি। টায়ারে আগুন জ্বালিয়ে কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ করে। এসময় উভয় পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। প্রায় ১ঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। অন্যদিকে একই সময় আউশকান্দি মধ্য বাজার থেকে নব-গঠিত কমিটির সভাপতি আব্দুল আমিন কামাল ও সাধারণ সম্পাদক পাপলু আহমেদের নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলটি কিবরিয়া চত্বরে পৌছুলে পদ-বঞ্চিতা নব-গঠিত কমিটির নেতৃবৃন্দ মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে উভয় পক্ষের নেতাকর্মীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে আতংকে সাধারণ মানুষ চারিদিকে ছুটাছুটি করতে থাকে। খবর পেয়ে নবীগঞ্জ থানার এসআই কাওছার আহমেদ এর নেতৃত্বে নবীগঞ্জ থানার একদল পুলিশ ও হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন এবং যান চলাচল স্বাভাবিক করে।
অন্যদিকে একই সময় দীঘলবাক ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে জিয়াপুর বাজারে ও পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে কাজির বাজারে ঝাড়ূ মিছিল ও বিক্ষোভ করেছে পদ-বঞ্চিতরা।
পদ বঞ্চিত মেহেদি হাসান সুমন জানান, যারা কখনো ছাত্রলীগের রাজনীতি করেনি তাদের দিয়ে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে । এ কমিটি আমরা মানিনা ।
আউশকান্দি ইউনিয়ন ছাত্রলীগের নব-গঠিত কমিটির সভাপতি আব্দুল আমিন কামাল বলেন, আমাদের শান্তিপূর্ণ ভাবে মিছিল বের করি এসময় আমাদের শাস্তিপূর্ণ মিছিলে তারা বাধা দেয়।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়ছল তালুকদার কমিটি বাতিলের দাবীকে বিক্ষোভের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন,যারা মহাসড়কে বিশংখলা সৃষ্টি করেছে তারা ছাত্রলীগের কেউ নয়।
নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, আউশকান্দি ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবীতে অপর পক্ষ বিক্ষোভ করে। এসময় কিছু সময় যান চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com