শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জ উপজেলার উপ-নির্বাচন আজ ॥ ৪৪টির মধ্যে ৩৬টি কেন্দ্রই ঝুকিপূর্ণ

  • আপডেট টাইম বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ৫৬৯ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হবে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। গতকালই কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরমাঞ্জাদি পাঠানো হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন করতে প্রশাসন সব ধরণের প্রস্তুতি নিয়েছে। তবে ৪৪টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ রয়েছে বলে জানা যায়। উপ-নির্বাচনে তিনজন প্রার্থী লড়াই করছেন। তারা হলেন-আওয়ামী লীগের মিসবাহ উদ্দিন ভূঁইয়া, বিএনপির অ্যাডভোকেট সাইদুল আমিন চৌধুরী শিরুল এবং সাবেক চেয়ারম্যান আতর আলীর ছেলে স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিন। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিন এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিসবাহ উদ্দিন ভূঁইয়ার মধ্যে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে। নির্বাচনকে ঘিরে আজমিরীগঞ্জ উপজেলার সর্বত্র শঙ্কা বিরাজ করছে। অনেকের আশংকা কেন্দ্র দকলের ঘটনা ঘটতে পারে। এ জন্য আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি আলাউদ্দিন ও মিছবাউদ্দিন ভূইয়ার সমর্থকরাও সতর্ক রয়েছেন।
আজমিরীগঞ্জ উপজেলায় একটি পৌরসভা ও ৫টি ইউনিয়ন রয়েছে। এতে ভোটার রয়েছেন ৭৭ হাজার ৯৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ৮৪ জন ও নারী ভোটার ৩৮ হাজার ৮৮৬ জন। উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ৪৪টি।
নির্বাচনে প্রিসাইডিং অফিসারে দায়িত্বে রয়েছেন ৪৪ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ২৩০ জন ও পোলিং অফিসার ৪৬০ জন। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবেন ৫৮৩ জন পুলিশ, ৪৫ জন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ৪০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সহায়ক হিসেবে ৫২৮ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।
হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ সফিউল আলম বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।
অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ও বিজিবির পাশাপাশি আনসাররাও দায়িত্ব পালন করবে। ইতোমধ্যে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতর আলী মিয়া মারা যান। গত ১৯ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ২৫ জুলাই এ উপজেলায় উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com