শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে দুর্ঘটনায় নিহতদের পরিচয় পাওয়া গেছে ॥ সিলেটে হানিফ পরিবহনের কাউন্টার ও ৩টি বাসে আগুন

  • আপডেট টাইম রবিবার, ৪ অক্টোবর, ২০১৫
  • ৪৪৯ বা পড়া হয়েছে

এটিএম সালাম/এমএআই সজিব ॥ নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি ইউনিয়নের জালালপুর নামক স্থানে ফটিক মিয়া ফিলিং স্টেশনের কাছে একটি দাড়ানো ট্রাকের সাথে হানিফ পরিবহনের বাসের ধাক্কায় ৭ জন নিহত ও ৩০ জন আহত হওয়ার ঘটনায় রাত ২টায় সিলেটের কদমতলী বাসটার্মিনালস্থ হানিফ পরিবহনের কাউন্টারে হামলা চালায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা হানিফ পরিবহনের তিনটি গাড়ীতে ও কাউন্টারে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রনে আনে।
এদিকে দুর্ঘটনায় নিহত ৭ জনের পরিচয় পাওয়া গেছে। তাদের মৃত দেহ আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে। সিলেট মেডিকেলে ভর্তি হওয়া আহত ৬ জনের অবস্থা এখনও আশংকাজনক বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। দুর্ঘটনায় নিহতরা হল, সিলেট জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মোস্তাক আহমদ পলাশের স্ত্রী গর্ভবর্তী মুর্শেদা বেগম (৪০), তার সন্তান মেহেদী হাসান (৫), বাসের হেলপার বাগেরহাট এলাকার তরিকুল ইসলাম (৩৫), সিলেটের কানাইঘাটের সাহাব উদ্দিন, বাসের সুপারবাইজার লক্ষ্মীপুর এলাকার মহসিন আলী টিপু (৩৫), জালালাবাদ ক্যান্টনমেন্টের সৈনিক আবু সালেহ হাওলাদার ও নোভার্টিস ফার্মাসিউটিক্যালসের বিক্রয় প্রতিনিধি আরিফ আজাদ।
সরেজমিনে জানা যায়, গত শুক্রবার রাত ১০ টায় দিকে ইট বোঝাই একটি ট্রাক নং (ঢাকা মেট্রো ট ১৬-২৮৫৫) যান্ত্রিক ক্রটির কারনে মহাসড়কের এক পাশে দাড় করিয়ে মেরামত করার সময়  ঘটনাস্থলে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী হানিফ পরিবহনের একটি দ্রুতগামী বাস (নং ঢাকা মেট্রো ট-১৪-৮৩১৯) ট্রাকের পিছন দিকে ধাক্কা দিলে যাত্রীবাহি বাসটি প্রায় দ্বিখন্ডিত হয়ে যায়। এতে বাসের অন্তত ৩০ জন যাত্রী আহত এবং ঘটনাস্থলেই মা-ছেলেসহ ৩ জন নিহত হয়। ঘটনার পর স্থানীয় লোকজন, হাইওয়ে পুলিশ, নবীগঞ্জ থানা পুলিশ, ফায়ার ব্রীগ্রেডের সম্মিলিত প্রচেষ্টায় নিহত ও আহতদের উদ্ধার করা হয়। এ সময় মহাসড়কে প্রায় ২ ঘন্টা যানচলাচল বন্ধ ছিল। আহতদের সিলেট ও মৌলভীবাজার হাসপাতালে নেয়ার পর সেখানে আরো ৪ জনের মৃত্যু ঘটে। এরমধ্যে সিলেট ওসমানী মেডিকেলে ৩ ও মৌলভীবাজার হাসপাতালে ১ জন মারা যান। আহতদের মধ্যে রয়েছেন-আওয়ামী লীগ নেতা মোস্তাক আহমদ পলাশ, তার ছেলে মোনায়েম ও কন্যা মীম, যাত্রী তপন (১০) ও নূর হোসেন (৪০)। অপর আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। তাদেরকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
খবর পেয়ে রাতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে ভীড় করেন। দলীয় সুত্রে জানায়, আওয়ামীলীগ নেতা মোস্তাক আহমদ পলাশ তার ৮ মাসের অন্তসত্ত্বা স্ত্রী ও সন্তানদের নিয়ে বুধবার ঢাকায় আমেরিকান এ্যাম্বেসিতে ভিসার জন্য ইন্টারভিউ দিতে গিয়ে ছিলেন। সেখান থেকে ফেরার পথে স্ব-পরিবারে দূর্ঘটনায় পতিত হন। স্ত্রী মুর্শেদা বেগমের মৃত্যু হলেও তার গর্ভে অনাগত শিশুটিকে বাচিঁয়ে রাখার শেষ চেষ্টা হিসাবে রাতে তার আলট্রাসনোগ্রাম করা হয়। এতে দেখা যায় মায়ের সাথে গর্ভের শিশুটিরও মৃত্যু হয়েছে। মর্মান্তিক এই দূঘর্টনায় মা-ছেলের মৃত্যুর খবরে ওসমানী মেডিকেল কলেজে দলীয় নেতাকর্মীসহ স্বজনদের ভীড় জমে। এ সময় স্বজনদের আহাজারিতে হাসপাতাল এলাকা ভারি হয়ে উঠে।
শেরপুর হাইওয়ে থানার ওসি গোলাম নুরুন্নবী জানান, দুর্ঘটনায় নিহতদেরকে তাদের আত্মীয় স্বজন কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে মর্মান্তিক এ সড়ক দূর্ঘটনায় সিলেট জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মোস্তাক আহমদ পলাশের স্ত্রী-সন্তান নিহত হওয়ার খবরে বিক্ষুব্ধ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে সিলেটস্থ কদমতলীতে হানিফ পরিবহনের তিনটি গাড়ীতে ও কাউন্টারে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একদল এসে আগুন নিয়ন্ত্রনে আনে।
এ ব্যাপারে সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শহিদুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজ পরিচালনা করে। এই দুর্ঘটনার প্রেক্ষিতে রাতে সিলেটের কদমতলীতে তিনটি গাড়ী ও হানিফ পরিবহনের কাউন্টারে আগুন লাগায় জনতা। তবে ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com