শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বিদ্যুৎবিহীন সারাদেশ জনদুর্ভোগ চরমে

  • আপডেট টাইম রবিবার, ২ নভেম্বর, ২০১৪
  • ৪৩৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়ায় রাজধানী ঢাকাসহ সারাদেশ কার্যত বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার পর থেকে রাজধানীসহ দেশের বেশ কয়েকটি জেলায় হঠাৎ বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়েন রোগীরা।
জানা গেছে, বিদ্যুতের জাতীয় গ্রিড অকেজো হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ভারত থেকে আনা ৫০০ মেঘাওয়াট বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়লে এ পরিস্থিতির সৃষ্টি হয়। তবে দ্রুত মেরামত কাজ শুরু করা হয়েছে বলে পিডিবি সূত্র নিশ্চিত করেছে। সূত্র জানায়, জরুরি ভিত্তিতে মেরামত কাজ শুরু করা হয়েছে। খুব দ্রুতই পরিস্থিতি স্বাভাবিক হবে।
এদিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ায় বিমানবন্দরের কার্যক্রম স্থবির হয়ে যায়। একই সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ হাসপাতালের অপারেশনসহ চিকিৎসা কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে বিমানবন্দর ও হাসপাতালগুলোতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করে কার্যক্রম মোটামুটি স্বাভাবিক রাখা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, তিনটি জেনারেটরের মাধ্যমে বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক রাখা হয়েছে।
এদিকে নারায়ণগঞ্জ, বগুড়া, গাজিপুর, সিরাজগঞ্জ, ফেনীসহ বেশ কয়েকটি জেলায় সকাল সাড়ে ১০টার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ বলে জানা গেছে।
পাওয়ার গ্রিড কোম্পানি পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক এমএ বাকি বলেন, জাতীয় গ্রিড বসে গেছে। তাই সারা দেশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। কখন নাগাদ ফের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা বলা মুশকিল।
বিদ্যুৎ মন্ত্রণালয় সূত্র জানায়, বিদ্যুৎ সরবারাহ স্বাভাবিক করতে জরুরি ভিত্তিতে কাজ চলছে। খুব শিগগিরই সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।
সূত্র আরো জানায়, এরই মধ্যে কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্র স্বাভাবিক হয়েছে। ভারত থেকে ভেড়ামারা বিদ্যুৎ কেন্দ্রে যে ৫০০ মেগাওয়াট বিদ্যুত আসে সেই লাইনটি বসে যাওয়ার প্রভাবে এ বিপর্যয় হয়েছে বলেও সূত্র নিশ্চিত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com