শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সাতছড়ির অস্ত্রের খনি থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার

  • আপডেট টাইম শনিবার, ১৮ অক্টোবর, ২০১৪
  • ৩৯০ বা পড়া হয়েছে

আবু হাসিব খান চৌধুরী পাবেল ॥ চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানের গহিন অরণ্যে বের হচ্ছে একের পর এক অস্ত্র ও গোলাবারুদ। এ যেন অস্ত্রের খনি। জাতীয় উদ্যানের গহীণ অরণ্য থেকে চতুর্থ দফা অভিযানের ২য় দিনে গতকালও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে র‌্যাব-৯। একের পর এক অস্ত্র উদ্ধারের ঘটনায় স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের মধ্যে সৃষ্টি হয়েছে এক অজানা আতংক। মুখ ফিরিয়ে নিচ্ছেন সাতছড়িতে ভ্রমনে আসা পর্যটকরা। গতকাল শুক্রবার দুপুর ১ টায় অরণ্যের গহীণে নতুন দুটি বাংকার খুঁড়ে ৭.৬২ এমএম এর ৮ হাজার ৩শ ৬০ রাউন্ড গুলি, ৭.৬২ থ্রি নট থ্রি রাইফেলের ১শ ৫২ রাউন্ড গুলি, নাইন এমএম পিস্তলের ৫শ ১৭ রাউন্ড গুলি, ১২.৭ এমএম ট্যাংক ও বিমান বিধ্বংসী ৪শ ২৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সর্বমোট ৯ হাজার ৪শ ৫৪ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।
বাংকার থেকে মোট ৮০টি ম্যাগজিনও উদ্ধার করা হয়। এর মধ্যে এলএমজি রাইফেলের ২টি, এসএমজির ২০টি, এসএলআর এর ৬টি, থ্রি নট থ্রির ৪টি, পিস্তলের ২৯টি, জি থ্রি রাইফেল ১২টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এছাড়াও ৫টি ওয়ারলেস সেট ও রেডিও ১টি সহ মোট ১১টি বক্স পাওয়া যায়। এর মধ্যে ৫টি বক্সে ১২.৭ এমএমের গুলি, বাকি ৬ টিতে ৭.৬২ এমএমের গুলি পাওয়া যায়।
র‌্যাব-৯ এর কমান্ডিং অফিসার রিয়াদ হাসান রব্বানী গতকাল শুক্রবার দুপুরে সাতছড়ির পাহাড়ি টিলায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি আরো জানান, আমাদের অভিযান অব্যাহত আছে। এ সময় উপস্থি ছিলেন শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার এ এন এ মোসাব্বীর জি ডি পি।
DSC09936 copyপ্রসঙ্গত, সাতছড়ি জাতীয় উদ্যানে গত ১ জুন রাত থেকে দুই শতাধিক র‌্যাব সদস্য, ডগ স্কোয়াড ও বোমা বিশেষজ্ঞ দল নিয়ে অভিযান শুরু করে। একে একে আবিস্কার করে ১৫টি বাংকার। এসব বাংকার থেকে ৩, ৪ ও ৯ জুন উদ্ধার করা হয় ২২২টি কামান বিধ্বংসী রকেট, ২৪৮টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ৪টি ৭ দশমিক ৬ মিলিমিটার মেশিনগান, ৫টি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, ১২ দশমিক ৭ মিলিমিটারের ১৩শ’ ৭৬ রাউন্ড বুলেট, ৭ দশমিক ৬ মিলিমিটারের ১২ হাজার ৩শ রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ। ১৯ জুন রাতে ১ম দফা অভিযান শেষ ঘোষণা করা হয়। ২য় দফায় ২৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে ৯টি এসএমজি, ১টি এমএমজি, ১টি বেটাগান, ১টি ৭.৬২ মি.মি. অটো রাইফেল, ৬টি এসএলআর, ২টি এলএমজি, ১টি ¯œাইপার টেলিস্কোপ সাইড ও ২ হাজার ৪শ’ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। ৩য় দফায় ১৫ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে ১১২টি ট্যাংক বিধ্বংসী রকেট গোলা ও ৪৮টি রকেট চার্জার উদ্ধার করে র‌্যাব। গত বৃহস্পতিবার মাটি খুড়ে ৪র্থ দফায় ৩টি মেশিন গান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ রাউন্ড গুলির ধারণক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও ছেফ উদ্ধার করা হয়। এদিকে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ অমূল্য কুমার চৌধুরী জানান, অস্ত্র উদ্ধারের ঘটনায় ৫টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে প্রথম দফায় উদ্ধারকৃত অস্ত্র ও বিস্ফোরকের বিষয়ে দায়ের করা দুটি মামলা তদন্তের জন্য সিআইডিতে হস্থান্তরের প্রক্রিয়া চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com