শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নায়াপাড়া চা বাগানে শ্রমিক ধর্মঘট অব্যাহত ॥ বাগান বন্ধের নোটিশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ মে, ২০১৯
  • ৫৭৫ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরের নোয়াপাড়া চা বাগানে শ্রমিক ধর্মঘট অব্যাহত। বেআইনি শ্রমিক ধর্মঘট উল্লেখ করে ম্যনাজারের বাগান বন্ধের নোটিশ প্রদান। সোমবারের সমাধান সভা পন্ড।
মাধবপুর উপজেলার নোয়াপাড়া চা-বাগান ম্যনেজার ফখরুল ইসলাম ফরিদী ও টিলা বাবু পন্ডিত রবিদাসের অপসারনের দাবীতে গত শনিবার থেকে নোয়াপাড়া চা বাগানে সকল প্রকার কাজ কর্ম বন্ধ রয়েছে। ধর্মঘট শুরু করেছে সাড়ে ৯শ শ্রমিক। সোমবার দিনব্যাপী ফ্যাক্টরি ও মন্দির এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে। সোমবার বিকালে ম্যানেজার বাগানের নোটিশ বোর্ডে বাগান বন্ধের নোটিশ লাগিয়েছেন। নোটিশে লিখা রয়েছে সকলের অবগতির জন্য জানানো যাইতেছে যে, বাগানের স্থায়ী দফায় শ্রমিক নিয়োগের বিষয়কে কেন্দ্র করে শ্রমিকরা বেআইনি ধর্মঘট পালন করায় বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৩(১) ধারা মোতাবেক নোয়াপাড়া চা বাগান বন্ধ ঘোষনা করা হইল। এর পূর্বে নোয়াপাড়া চা-বাগান অফিস কক্ষে শ্রমিকদের সমস্যা সমাধানে দীর্ঘ সময় ধরে সভা অনুষ্টিত হয়। এতে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এস এম রাজু আহম্মেদ, শ্রম অধিদপ্তরের উপ পরিচালক রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়ন নাহিদুল ইসলাম, মাধবপুর থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী, সহকারী ডিডিএল মোসাহিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মুজিব উদ্দিন তালুকদার ওয়াসিম, দেউন্দি চা বাগান ম্যানেজার রিয়াজ উদ্দিন আহম্মেদ, লস্করপুর ভ্যালী সভাপতি রবীন্দ্র গৌড়, চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি কমেট নায়েক ও সম্পাদক মনি লাল বাউড়ি জানান দীর্ঘদিন ধরে নোয়াপাড়া চা বাগানের শ্রমিকরা ৩৫ দফা দাবী আদায়ের আন্দোলন এখন ম্যানেজার ও বাবুর অপসারনের আন্দোলনে রুপ নিয়েছে। এ বিষয়ে নোয়াপাড়া চা বাগান ম্যানেজার ফখরুল ইসলাম ফরিদী বলেন শ্রমিক নেতৃবৃন্দের সাথে তিনি কোন খারাপ ব্যবহার করেননি। তারপরও সমস্যা সমাধানের জন্যে সভায় ক্ষমা চেয়েছেন। শ্রমিকরা সন্তুষ্ট না হওয়ায় তিনি শ্রম আইন অনুযায়ী নোয়াপাড়া চা বাগান বন্ধ ঘোষনা করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com