শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে সরস্বতী পূজা পরিদর্শনকালে এমপি আবু জাহির ॥ দেশ ও জাতির স্বার্থে সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধরে রাখতে হবে

  • আপডেট টাইম সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সারাদেশে সকল ধর্মের মানুষের মাঝে তৈরী হয়েছে একে অপরের প্রতি ভালবাসা আর ভ্রাতৃত্ববোধ। এর প্রমাণÑপ্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাকজমকপূর্ণ পরিবেশে আজকের এই পূজা উদযাপন। দেশ ও জাতির স্বার্থে এই সম্প্রীতিকে ধরে রাখতে হবে। গতকাল রবিবার দুপুরে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ ও সরকারি মহিলা কলেজে সরস্বতী পূজা পরিদর্শনকালে সংক্ষিপ্ত আলোচনায় তিনি এসব কথা বলেন। এ সময় শিক্ষাক্ষেত্রে হবিগঞ্জে ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে সকলকে লেখাপড়ায় মনযোগী হওয়ার আহবান জানান এমপি আবু জাহির।
রবিবার সকালে বৃন্দাবন সরকারি কলেজে প্রতিমা স্থাপনের মধ্য দিয়ে শুরু হয় পূজা। পরবর্তীতে অঞ্জলী, আশির্বাদ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে দিনব্যাপি জাকজমকপূর্ণভাবে কলেজটিতে এই পূজা পালন করা হয় বলে উদযাপন কমিটির সহ সভাপতি ড. শুভাষ চন্দ্র দেব জানান।
দুপুরে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. এলিয়াছ হোসেন, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, পূজা উদযাপন কমিটির সভাপতি আল্পনা কর্মকার, সহ সভাপতি ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. শুভাষ চন্দ্র দেব, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহীসহ অন্যান্যরা।
হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা খাতুন জানান, জেলা জুড়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বতস্ফুর্তভাবে সরস্বতী পূজা উদযাপন হয়েছে। তারা বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেছেন। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com