শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সাহায্যে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কর্নেল (অবঃ) শাহ আবিদুর রহমান

  • আপডেট টাইম শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭
  • ৪৯২ বা পড়া হয়েছে

এ রহমান অলি, লন্ডন থেকে ॥ গত ৭ অক্টোবর শনিবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উদ্যোগে যুক্তরাজ্য সফররত হবিগঞ্জের কৃতি সন্তান ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের ডাইরেক্টর ও নির্বাহী প্রধান কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমানের সম্মানে এক মতবিনিময় সভা ও নৈশভোজের আয়োজন করা হয়। সংগঠনের  সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় হবিগঞ্জের কৃতি সন্তান অতিথি কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমানকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন সংগঠনের যুগ্ম-সম্পাদক যথাক্রমে অ্যাডঃ মোমিন আলী ও মারুফ চৌধূরী, আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার আশরাফুল আলম চৌধূরী, কার্যকরি কমিটির সদস্য কাজী তাজউদ্দীন আকমল ও হুমায়ূন মূসা, নবীগঞ্জ উপজেলা এসোসিয়েশন ইউ,কে’র সভাপতি আব্দুল হালিম চৌধুরী, সালেহ আহমেদ প্রমূখ নেতৃবৃন্দ।
মতবিনিময় সভায় সম্বর্ধিত অতিথি শাহ আবিদুর রহমান তার বিলাত সফরের কারন ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ও মানবকল্যাণে আত্মনিয়োগ করার উদ্দেশ্য নিয়েই তিনি সেনাবাহিনীতে যোগদান করেছিলেন। সেনাবাহিনী থেকে অবসর গ্রহনের পরে মানব কল্যাণের উদ্দেশ্যেই তিনি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটে চীপ অ্যাক্সিকিউটিব ও ডাইরেক্টর হিসাবে দায়িত্ব পালনে ব্রত হয়েছেন। আর্থিক প্রতিকুলতা ও অ্যাম্বুলেন্স সঙ্কটের মাঝেও সিলেটের হার্ট ফাউন্ডেশন হার্টের রোগীদেরকে কি ভাবে স্বল্প খরচে উন্নতমানের চিকিৎসা সেবা প্রদান করে সে বিষয়ে আলোকপাত করেন এবং যে সকল গরীব ও অসহায় হার্টের রোগী অর্থাভাবে হার্টের চিকিৎসা করাতে অপারগ তাদেরকে কি ভাবে চিকিৎসা সেবা প্রদান করা হয় সে বিষয়ে সকলকে অবহিত করেন। তিনি বলেন যে সকল গরীব ও অসহায় হার্টের রোগী আর্থিক সঙ্কটের কারনে প্রয়োজনীয় চিকিৎসা করাতে পারেননা তাদের জন্য হার্ট ফাউন্ডেশনের একটি যাকাত ফান্ড খোলা হয়েছে। বিত্তবান জনদরদী দানশীল ব্যক্তিবর্গ এই যাকাত ফান্ডে তাদের বাৎসরিক যাকাতের একটি অংশ দান করে থাকেন। এই যাকাত ফান্ড থেকে গরীব ও অসহায়দের চিকিৎসা ব্যায়ভার বহন করা হয়। তিনি মানবতার কল্যাণে যাকাত তহবিলেকে আরো সমৃদ্ধ করার জন্য সকল প্রবাসীদেরকে তাদের বাৎসরিক যাকাতের একটি অংশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনসহ যাকাত ফান্ডে দান করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। একই সাথে তিনি বলেন হার্ট অ্যাটাকে আক্রান্ত রোগীদেরকে হার্টের চিকিৎসার প্রয়োজনে জরুরী ভিত্তিতে হাসপাতালের নিয়ে আসার জন্য অ্যাম্বুলেন্সের প্রয়োজন হয়। অ্যাম্বুলেন্সের অভাবে তড়িৎগতিতে হাসপাতালে নিয়ে আসতে না পারার কারনে প্রতিনিয়ত অসংখ্য প্রাণ অকালে ঝড়ে যায়। তহবিলের সাথে আমাদের অ্যাম্বুলেন্স সংকটও রয়েছে। এই সংকট দূর করার উদ্দেশ্যে একটি অ্যাম্বুলেন্স দান করার জন্য হার্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে তিনি সকল প্রবাসী ভাই/বোনদের কাছে আর্থিক সাহায্য ও অনুদানের জন্য অনুরোধ জানান। অ্যাম্বুলেন্স সংকট দূর করা সম্ভব হলে যোগাযোগ সঙ্কটাপন্ন অনেক হার্টের রোগীকে যথাসময়ে চিকিৎসা সেবা প্রদান করতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সক্ষম এবং সিলেটের একমাত্র হার্ট ফাউন্ডেশনটিকে অল্প খরচে আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা প্রদানের উপযোগী করে গড়ে তোলতে সক্ষম হবে বলে তিনি জানান। তার সাথে মতবিনিময় সভা ও তার সম্মানে নৈশভোজনের আয়োজন করার জন্য তিনি হবিগঞ্জ ডিষ্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে’র সকল নেতা/কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সমাপনী বক্তব্যে সভার সভাপতি জনাব এম এ আজিজ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের উন্নয়নে সার্বিক সহযোগীতা প্রদান করার জন্য প্রবাসীদের পক্ষ থেকে প্রতিশ্র“তিদান করেন। সংগঠনের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট মোমিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ডাক্তার সালেহ আহম্মেদ, গোলাম কিবরিয়া, আবিদ ইলাহী, জি আহম্মেদসহ হবিগঞ্জ ডিষ্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে’র সহ-সভাপতি এম, এ, আওয়াল, যুগ্ম-সম্পাদক মারুফ চৌধূরী, আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার আশরাফুল আলম চৌধূরী, সাংগঠনিক সম্পাদক এ, রহমান অলি, কোষাধক্ষ্য সামসুদ্দীন আহম্মদ, প্রচার সম্পাদক জালাল আহম্মদ, কার্যকরি কমিটির সদস্য সিভিল সার্ভেন্ট তাহির আলী, হুমায়ূন মূসা, কাজী তাজউদ্দিন আকমল, বেলাল আহম্মদ, হবিগঞ্জ যুব এসোসিয়েশন ইউ.কে’র সভাপতি চৌধূরী নিয়াজ মাহমুদ লিঙ্কন এবং গ্রেটার সিলেট জেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউ.কে সাউথ ইষ্ট রিজিওনের কোষাধ্যক্ষ জনাব সূফি সোহেল আহমেদ, সদস্য এখলাছ উদ্দীন, তাজ উদ্দিন ও সালেহ আহমেদ প্রমূখ নেতৃবৃন্দ। মতবিনিময় সভা শেষে আমন্ত্রীত অতিথিদের সম্মানার্থে আয়োজিত নৈশভোজে সকল নের্তৃবৃন্দ অংশগ্রহন করেন।
উল্লেখ্য, কর্নেল (অবঃ) শাহ আবিদুর রহমান হবিগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৭ সালে জন্মগ্রহণ করেন। হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭২ সালে তিনি এস এস সি, চট্টগ্রাম সরকারি কলেজ থেকে ১৯৭৫ সালে এইচ এস সি পাশ করে ১৯৮১ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে তিনি এম বি বি এস ডিগ্রী অর্জন করেন। ১৯৮৩ সালে বাংলাদেশ আর্মিতে কমিশনপ্রাপ্ত শাহ আবিদুর রহমান জাতিসংঘের বিশ্ব শান্তিরক্ষি বাহিনীতে কমান্ডিং অফিসার হিসাবে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৪/৯৫ সালে সোমালিয়ায় এবং ২০০৮/০৯ সালে লিবিয়ায় আন্তর্জাতিক হাসপাতাল পরিচালনা করেন। অবসর গ্রহণের পূর্বে তিনি বাংলাদেশ বিমান বাহিনীর এ্যরো মেডিকেল ট্রেনিং ইনস্টিটিউট এর কমান্ডিং অফিসার হিসাবে দায়িত্বরত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com