শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে সনদপত্র বিতরণকালে এমপি কেয়া চৌধুরী – জঙ্গীরা কোনভাবেই সফল হতে পারছে না ॥ আর পারবেও না

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ আগস্ট, ২০১৬
  • ৩৪৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার গ্রামে বসে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের টাকা আয়ের পথ বের করে দেয়ার জন্য এমপি কেয়া চৌধুরী’র উদ্যোগে টেকার প্রকল্পের আওতায় আইসিটি ট্রেনিং ভ্যানের মাধ্যমে এক মাসব্যাপী ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনীতে সনদপত্র বিতরণ করা হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক একমাস মেয়াদী মোবাইল বাসে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে উপজেলার বিভিন্ন স্থান থেকে নানা শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ১২ জন মেয়ে ও ১২ জন ছেলেসহ মোট ২৪ জন অংশ নিয়েছিল।
৮ আগস্ট সোমবার উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এ প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন এমপি কেয়া চৌধুরী। এছাড়াও পরে তিনি (এমপি কেয়া চৌধুরী) উপজেলার বাউসা ইউনিয়নের চৌধুরী বাজারে ৩০জন বেকার যুবকের মধ্যে মোবাইল প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন।
আয়োজিত এসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, জঙ্গীবাদ চেয়েছিল এদেশের নতুন প্রজন্মকে কিভাবে ধ্বংস করা যায়। কিন্তু তারা সফল হতে পারেনি। বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার নতুন প্রজন্মকে নতুন নতুন প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়ে ধ্বংসের হাত থেকে রক্ষা করছে। জঙ্গীরা কোনভাবেই সফল হতে পারছে না। আর পারবেও না।
তিনি বলেন, জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। তার সাথে নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে উৎসাহিত করুন। এসব প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীরা ঘরে বসে বৈধপন্থায় টাকা রোজগার করতে পারবে। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের তথ্য প্রযুক্তিকে আরো এগিয়ে নিতে এ ধরনের প্রশিক্ষণ ব্যাপকভাবে আয়োজন করা হচ্ছে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাউসা ইউনিয়নের চেয়ারম্যান আবু সিদ্দিক, কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমদ মুসা, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক রেজভী আহমেদ খালেদ, দপ্তর সম্পাদক মহিবুর রহমান, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী দিলারা বেগম, বাউসা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বিধু দাশ, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, কুর্শি ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কামাল আহমেদ, উপজেলা যুব উন্নয়ন অফিসার মনিরুল ইসলাম প্রমুখ। এ সময় ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের নেতাকর্মী, নানাস্তরের লোকেরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com