শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

সুনামগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে চার জনের মৃত্যুতে হাইকোর্টের রুল

  • আপডেট টাইম সোমবার, ৯ মে, ২০১৬
  • ৪১৩ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥ সুনামগঞ্জের ধর্মপাশায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একই পরিবারের চারজনের মৃত্যুর ঘটনায় রুল জারি করেছে হাইকোর্টে। রোববার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণদেব নাথের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এরুল জারি করেন।
সুনামগঞ্জের ধর্মপাশায় পল্লী বিদ্যুৎ স্থাপনে ক্রটি, অনিয়ম এবং মানুষের জীবন রক্ষায় ব্যর্থতার জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে এ রুলে।
এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারকে চার কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না, তাও জানতে চেয়েছেন আদালত।
বিদ্যুৎ সচিব, পল্লী বিদ্যুৎ বোর্ডের চেয়ারম্যান, সুনামগঞ্জ জেলার ডিসি, পল্লী বিদ্যুতের নেত্রকোনা জোনের জেনারেল ম্যানেজার ও মধ্যনগর থানার ওসি কে আগামী ৪ সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
জানা যায়, গত ২৬ এপ্রিলে উঠানে বসে মুড়ি খাওয়ার সময় রঞ্জিত সরকার নামের এক ব্যক্তির গায়ের উপর বিদ্যুতের তার ছিড়ে পড়ে। পরে তাকে বাসা থেকে হাসপাতালে নেয়া হলে কর্তৃব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় একই পরিবারের আরো তিনজন মারা যায়। পুলিশ ময়নাতদন্ত ছাড়াই লাশ দাহ করেন।
ঘটনাটি গণমাধ্যমে প্রকাশিত হলে সুপ্রিম কোর্টের আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস হাইকোর্টে একটি রিট দায়ের করেন। এই রিটটি দায়ের করা হয় ২ মে। এ রিটের পক্ষে সুনানি করেন অমিত দাশ গুপ্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com