শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের লাল সবুজ সাইকিং ক্লাবের সদস্যরা বাই সাইকেলে ভ্রমণ করলো উচাইল শংকরপাশা শাহী মসজিদ

  • আপডেট টাইম শনিবার, ১ আগস্ট, ২০১৫
  • ৪৭৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ বৃষ্টি উপেক্ষা করে নবীগঞ্জ থেকে বাই সাইকেল যোগে গতকাল শুক্রবার সকালে হবিগঞ্জের ঐতিহ্যবাহী সাড়ে ৬শত বছরের পুরাতন নান্দনিক উচাইলের শংকরপাশা শাহী মসজিদ ভ্রমন করেছে নবীগঞ্জের লাল-সবুজ সাইকিং ক্লাবের সাইকিষ্টরা। ভ্রমণ শেষে ফেরার পথে ক্লাবের সভাপতি মো: মাজহারুল ইসলাম তারেক বলেন, সাড়ে ৬শ বছরের পুরাতন ঐতিহ্যবাহী উচাইল শংকরপাশা শাহী মসজিদ একটি নান্দনিক শিল্প নিদর্শন। বাংলার সুলতান আলাউদ্দিন হোসেন শাহ এ সমজিদ নির্মাণ করেন। নয়নাভিরাম এ মসজিদটি হবিগঞ্জ জেলা সদরের রাজিউড়া ইউনিয়নের অন্তর্গত উচাইল শংকরপাশায় অবস্থিত। কালের পরিক্রমায় যদিও শংকরপাশা শাহী মসজিদ এর জৌলুস কিছুটা হারিয়েছে তবুও দৃষ্টিনন্দন এ ঐতিহাসিক মসজিদটি মুগ্ধ করেছে সবাইকে। তিনি বলেন, খুলনা বাগেরহাটের খান জাহান আলীর ষাটগম্বুজ মসজিদের সাথে আমাদের হবিগঞ্জ জেলার শংকর পাশা শাহী মসজিদটির বিভিন্ন নকশার কাঁরুকাজ অনেকটা মিল রয়েছে। ষাটগম্বুজ মসজিদটি আমার দেখা হয়েছিল বাইসাইকেল দ্বারা ৪০টি জেলা ভ্রমণের সময়।
গতকাল বাইসাইকেল ভ্রমণে অংশগ্রহন করেন, ক্লাবের সহ-সভাপতি মোজাহিদ আহমেদ, আমিরুল ইসলাম অমি, বেলায়েত হেসেন বোরহান, রফিকুল ইসলাম, সামুয়েল আহমেদ, জাবের আহমেদ, মুসন মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com