বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

রাস্তা না থাকায় আটঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের দূর্ভোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পৈল আটঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আইনি জটিলতার কারণে রাস্তা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন শিক্ষক, শিক্ষার্থীরা। স্কুলের সামনে দ্বিতীয় কোন রাস্তা না থাকায় সামনে মাটি খনন করায় ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের চলাফেরায় অসুবিধা দেখা দিয়েছে। ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাফেরা করতে হচ্ছে তাদের।
জানা যায়, ১৯৯১ সালে স্কুলটি স্থাপিত হওয়ার পর ২০১৩ সালে বিদ্যালয়টি জাতীয়করন করা হয়। ২০১৯ সালে জমিদাতা আব্দুল কদ্দুস মৃত্যুবরণ করলে তার ভাই ইদ্রিস মিয়া চৌধুরী তার কবরস্থানের জায়গা বলে দাবি করে আদালতে স্বত্ব মামলা দায়ের করেন। মামলার বাদি ইদ্রিস মিয়া প্রতিষ্ঠালগ্ন থেকেই সভাপতির দায়িত্ব পালন করছেন এবং স্কুলের একতলা বিল্ডিং নির্মিত হয়। তার সভাপতিত্বে দুইজন শিক্ষক নিয়োগ দেয়া।
এলাকার লোকজন জানান, জমিদাতা আব্দুল কদ্দুস মারা যাওয়ার পর স্কুলের ম্যনেজিং কমিটি নিয়ে শুরু হয় জটিলতা। নিয়মতান্ত্রিকভাবে বিদ্যালয় পরিচালনার স্বার্থে সহ-সভাপতি টেনু মিয়াকে দায়িত্ব দেয়া হয়। বর্তমানে ওই বিদ্যালয়ের নতুন কমিটির সভাপতি মোঃ আবু সাঈদ চৌধুরী।
এদিকে গত ২০২৩ইং সালের ৫নভেম্বর স্কুলের নতুন ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এমপি। ঠিকাদার মামুন মিয়া তিনতলা ভবনের কাজ করার জন্য মাটি খনন করেন। কিন্তু ইদ্রিস মিয়া চৌধুরী আরো একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলাটি নিষ্পত্তি না হলেও তিনি হবিগঞ্জ জেলা জজ আদালতে আরেকটি মামলা দায়ের করেন। ফলে স্কুলের কাজ বর্তমানে বন্ধ রয়েছে।
স্কুলের সামনে দ্বিতীয় কোন রাস্তা নেই মাটি খনন করাতে ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকা চলাফেরা অসুবিধা দেখা দিয়েছে এবং ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাফেরা করছেন তারা। স্কুল ভবন দ্রুত নির্মাণ ও মামলা মোকদ্দমা থেকে রেহাই পাওয়ার জন্য গ্রামবাসি ও ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকা দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আফতাব উদ্দিন জানান, মামলার কারণে ভবন নির্মাণ কাজ বন্ধ থাকায় প্রতিষ্ঠানের ক্ষতি সাধন হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com