শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আউশকান্দি ইউনিয়নের দুটি সড়কের বেহাল দশা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলা আউশকান্দি ইউনিয়নের জনগুরুত্বপূর্ন দুটি সড়কের বেহাল দশা। সড়ক দুটি হলো আউশকান্দি বাজার থেকে দাউদপুর পর্যন্ত কিবরিয়া সড়ক ও আউশকান্দি বাজার থেকে আমুকোনা বেতাপুর ঈদগাহ থেকে ভায়া সিট ফরিদপুর প্রাইমারী স্কুল পর্যন্ত সড়ক। সড়ক দুটির কার্পেটিং উঠে এখন মেঠোপথে পরিণত হয়েছে। সড়ক দুটির মধ্যে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এখন রিক্সা নিয়ে এখন চলাচল করাও মহা মুশকিল। বিষয়টি কারো কাছে কৌতূহল মনে হলেও এটাই বাস্তব সত্য। এই রাস্তাটি নিয়ে ইতিপূর্বে একাধিক সংবাদ পত্র-পত্রিকা সহ সামাজিক যোগাযোগ মাধ্যম সংবাদ প্রকাশ হলেও কর্তৃপক্ষ কোন নজর দিচ্ছেন না। সড়ক গুলো মেরামতের জন্য স্থানীয় সংসদ সদস্য ডিও লেটার প্রদান করলেও এখনো কোন মেরামত করা হয়নি। নবীগঞ্জ এলজিইডি অফিসে এনিয়ে কয়েক দফা যোগাযোগ করা হলে প্রকৌশলী মীর সাব্বির আহমদ বলেন, আপনাদের এই সড়ক গুলো সংস্কার কাজ করা জন্য উপরের মহলে পাঠানো হয়েছে। শহীদ কিবরিয়া সড়কটি দিয়ে দেওতৈল, দরবেশপুর, দাউদপুর, রঘু দাউদ পুর, বোয়ালজুর, কারখানা ও বহরমপুর গ্রামসহ এলাকার কয়েক সহস্রাধিক জন সাধারণ ও স্কুল কলেজের ছাত্ররা চলাচল করেন। আউশকান্দি বাজার থেকে আমুকোনা বেতাপুর ভায়া সিট ফরিদপুর গোরারাই বাজার সড়ক দিয়ে আমুকোনা, বেতাপুর, সিট ফরিদপুর, ফরিদপুর, নোয়াহাটি, ধর্মনগর, দেওয়াননগর, কাটারাই গোরারাই গ্রামের কয়েক হাজার ছাত্র জনতা প্রতিদিন চলাচল করেন। কিবরিয়া সড়ক ৫ বছর পূর্বে একবার নামে মাত্র সংস্কার কাজ হয়েছিল, তবে দূর্নীতিবাজদের পুকুর চুরির ফলে রাস্তাাটি অল্প দিনেই আবারো ভেঙ্গেচুরে যায়। আউশকান্দি বাজার থেকে আমুকোনা বেতাপুর ভায়া সিট ফরিদপুর গোরারাই বাজার সড়ক প্রায় ২৫ বছর যাবৎ কোন সংস্কার হয়নি। তাই এলাকাবাসীর প্রশ্ন এই সড়ক দুটি কবে সংস্কার হবে। ওই এলাকায় ওয়ার্ড মেম্বার দিলশাদ মিয়া বলেন, সড়ক গুলো ভেঙ্গে চুরে বড় বড় গর্তের সৃস্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কার্পেটিং উঠে ধুলাবালি জমে এমন অবস্থা হয়েছে যেকোন পরিবহন গেলে ধুলিঝড় শুরু হয়। সাধারণ মানুষ এখন এই সড়ক দিয়ে পায়ে হেটে যাওয়া মুশকিল হয় শুধু ধুলা আর ধুলা এবং বৃষ্টি হলে কাদা জমে ঐ সড়ক গুলো দিয়ে চলাচলকারী মানুষের দূর্ভোগ চরম আকার ধারন করে।
দক্ষিন দৌলত পুর গ্রামের কাজল মিয়া বলেন, স্কুল কলেজ, মাদ্রাসায় কোমলমতি ছাত্র ছাত্রীরা পানি কাঁদা ভেঙে অনেক কষ্ট করে চলাচল করতে হচ্ছে। আর অসুস্থ রোগী হলেতো আর উপায়-ই নেই। কষ্টের সীমা নেই। ভাঙ্গা সড়কের কারনে অনেক গাড়ি ওই সড়কা দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে।
দাউদ পুর গ্রামের এম. মুজিবুর রহমান বলেন, কিবরিয়া সড়কটি সাবেক সফল অর্থমন্ত্রী শাহ্ এ এম এস কিবরিয়া সাহেবের নামেই এলাকাবাসী সখ করে দিয়েছিলেন। এমনকি এই সড়কটি তৎকালীন সময়ে অর্থমন্ত্রী কিবরিয়া নিজেই উদ্বোধন করে ছিলেন।
এব্যাপারে স্থানীয় সংসদ সদস্য গাজী শাহনওয়াজ মিলাদ বলেন, আমি ডিও লেটার দিয়েছি আশা করছি। সড়ক গুলো কিছুদিনের মধ্যে সংস্কার হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com