মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আজমিরীগঞ্জে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

  • আপডেট টাইম রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৪৬৩ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে আবারো সক্রিয় হয়ে উঠেছে বালু খেকোরা। ড্রেজার মেশিনের মাধ্যমে অবৈধভাবে উত্তোলন করা হচ্ছে বালু। মহামারী কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে সরকার ঘোষিত কঠোর লকডাউন নিশ্চিতে যখন মাঠে প্রশাসন দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। ঠিক তখনই সেই সুযোগকে কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে এক শ্রেণীর বালু খেকোরা। গতকাল ১০ জুলাই (শনিবার) সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ১নং সদর ইউনিয়নের বিরাট গ্রামের গুচ্ছগ্রাম সংলগ্ন একটি রাস্থায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে জমি থেকে বালু উত্তোলনের দৃশ্য। বিগত কয়েক বছর যাবত উপজেলার বিভিন্ন এলাকায় নদী, ফসলী জমি কেটে স্থানীয় কিছু বালু খেকোরা বালু উত্তোলন করে আসলেও গত বছরের জুলাই মাসে নির্বাহী অফিসার মতিউর রহমান খান ও এর কিছুদিন পর সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাস যোগদান করার পর নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেল জরিমানা করা হয় বালু খেকোদের। এতে কিছুটা কমে যায় বালু উত্তোলন। পুরানো হয় হাজার হাজার মিটার ড্রেজার মেশিনের পাইপ।
কিন্তু বৈশ্বিক মহামারিতে সারাদেশের ন্যায় যখন আজমিরীগঞ্জেও প্রশাসন স্বাস্থ্যবিধি নিশ্চিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তখনই তারা সেই সুযোগে সক্রিয় হয়ে উঠেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খান এর সাথে কথা বলতে তার মুঠোফোনে কয়েকবার বার কল করলেও সে রিসিভ করেনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com