রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ আতাউর রহমান সেলিমের নির্বাচনী ইশতেহার ঘোষণা

হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ আতাউর রহমান সেলিমের নির্বাচনী ইশতেহার ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান সেলিম বলেছেন, মাস্টার প্লান এর মাধমে হবিগঞ্জ পৌর এলাকাকে উন্নয়নের আওতায় নিয়ে আসা হবে। তিনি বলেন, শত বছরের পুরোনো হবিগঞ্জ পৌরসভার উন্নয়নে কখনো মাস্টার প্লান করা হয়নি। গতকাল রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে নির্বাচনী ইমতেহার ঘোষণাকালে তিনি উপরোক্ত কথা বলেন।
আতাউর রহমান সেলিম বলেন, জন্মের পর থেকে এই শহরে বসবাস করি এবং আপনাদের সামনেই বড় হয়েছি। যে কোন দুর্যোগে এগিয়ে মপনুষের পাশে থেকেছি। বিশেষ করে করোনাকালে জীবন বাজি রেখে অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য পৌছে দিয়েছি। সরকারও এমপি মহোদয়ের মাধ্যমে রাতের আঁধারে ঘরে ঘরে সহায়তা দিয়ে এসেছি। আমি মেয়র নির্বাচিত হলে উন্নত সেবা দিব এ প্রতিশ্রুতি দিচ্ছি। তিনি নির্বাচিত হলে পৌরসভাকে দুর্নীতি ও রাজনীতিমুক্ত করব।
তিনি বলেন, একটি পৌরসভার পরিকল্পনা এবং উন্নয়ন নির্ভর করে তার নিজস্ব আয়ের উপর। স্থানীয় সংসদ সদস্য পৌরসভার উপদেষ্টা, স্থানীয় প্রশাসন এবং বিভিন্ন উন্নয়ন সংস্থার সাথে নিবিড় সম্পর্ক রেখে কাজ করতে হয়। তিনি বলেন, আমি যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী সেই হিসাবে উপরের সকল শর্তগুলো পূরণ করে পৌর নাগরিকদের চাহিদা পূরণ করতে সক্ষম হব। আমি চাই টেকসই উন্নয়নের মাধ্যমে হবিগঞ্জ পৌরসভাকে বদলে দিতে। জনগণ আমাকে নির্বাচিত করলে হবিগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়বো। তিনি বলেন, পরিস্কার-পরিচ্ছন্ন হবিগঞ্জ পৌরসভা গড়াই আমার অঙ্গীকার।
তিনি নির্বাচনী ২১ দফা ইশতেহার হচ্ছে-
একটি মাস্টার প্ল্যান তৈরি করে পৌরসভার উন্নয়নে থাকবে স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা। নির্বাচিত হওয়ার ১ বছরের মধ্যে জলাবদ্ধমুক্ত করব, ইনশাল্লাহ্। পুরাতন খোয়াই নদীকে কেন্দ্র করে বর্তমান সরকারের একটি নান্দনিক প্রকল্প গ্রহণ করে পুরাতন খোয়াই নদীকে হাতির ঝিলের ন্যায় নান্দনিক প্রকল্প রূপ দেওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাব। সুনির্দিষ্ট প্লান্টে বর্জ্য অপসারণ এবং শহরের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়নে বিশেষ গুরুত্ব প্রদান করিব। খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডে হবিগঞ্জ পৌরসভা পিছিয়ে রয়েছে। আমি নির্বাচিত হলে খেলাধুলা ও সাংস্কৃতিক বিকাশে বিশেষ বাজেট বরাদ্দের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রের যোগ্য লোকজনকে নিয়ে পরিকল্পিত ভাবে কাজ করব। আমি নির্বাচিত হলে হবিগঞ্জে নিজস্ব ব্যবস্থাপনায় শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা এবং দরিদ্র ও মেধাবীদের বৃত্তি প্রদানের ব্যবস্থা করব। এছাড়া
মশক নিধন, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবীদের কল্যাণ, সিসিটিভি ও ফ্রি ওয়াইফাই জোনের ব্যবস্থা, পৌরকর ও পৌর সেবা থেকে জনগণকে হয়রানী মুক্ত রাখা, ট্রাক ট্রার্মিনাল নির্মাণ এবং যানজট মুক্ত পৌরসভা গড়া, পর্যটন বান্ধব শহর গড়া, সাম্প্রদায়িক সম্প্রীতি, ব্যবসা বান্ধব পরিবেশ গড়ে তোলা, শিশুপার্ক ও চিত্ত বিনোদনের ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ ও স্ট্রিটলাইটের উন্নয়ন, খোয়াই নদীর দুটি ব্রীজ পাকাকরণ, পয়ঃ নিস্কাশন ব্যবস্থা গড়ে তোলা, বেকার যুবকদের পথ দেখানো এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com