মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

হবিগঞ্জে মাথা গোজার ঠাইয়ের অপেক্ষায় ৭৮৭ পরিবার

  • আপডেট টাইম শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ৩২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে মাথা গোজার ঠাইয়ের অপেক্ষায় হবিগঞ্জের ৭৮৭টি গৃহহীন পরিবার। মুজিব বর্ষ উপলক্ষে আগামীকাল ২৩ জানুয়ারি প্রথম ধাপে মাথা প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে গোজার ঠাই পাচ্ছে হবিগঞ্জ জেলার ৩২৫টি পরিবার। সরকারী ভূমিতে ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত ঘরের চাবি ভূমিহীনদের হাতে তুলে দেয়া হবে শনিবার। এ হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৪টি উপজেলার সাথে সংযুক্ত থাকবেন। এর মাঝে একটি হচ্ছে চুনারুঘাটের গাজীপুর ইউনিয়নের ইকরতলী গ্রামে আয়োজিত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিং-এ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি সংযুক্ত থাকবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সজল ব্যানার্জী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তাারেক মোঃ জাকারিয়া, ঘর নির্মাণ কমিটির সদস্য শহীদ উদ্দিন চৌধুরী।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটিতে পরিবহন ব্যয় দেয়া হয়েছে আরও ৪ হাজার টাকা। ঘরগুলো ইতোমধ্যেই প্রস্তুত হয়ে উঠছে। দ্রুতগতিতে কাজ চলছে। জেলা প্রশাসক বলেন, ২৩ জানুয়ারি প্রথম ধাপে ৩২৫টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত করা হচ্ছে। জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান জানান, হবিগঞ্জ সদর উপজেলায় ১৩৫টি ঘরের মধ্যে ২৩ জানুয়ারী হস্তান্তর করা হবে ৫০টি ও দ্বিতীয় ধাপে ৮৫টি। শায়েস্তাগঞ্জ উপজেলায় ৫৫টির মধ্যে প্রথম ধাপে ২৫টি ও দ্বিতীয় ধাপে ৩০টি। লাখাইয়ে ৭৭টির মধ্যে প্রথম ধাপে ১৮টি ও দ্বিতীয় ধাপে ৫৯টি। নবীগঞ্জে ১১০টির মধ্যে প্রথম ধাপে ২৫টি ও দ্বিতীয় ধাপে ৮৫টি। বানিয়াচংয়ে ১০৫টির মধ্যে প্রথম ধাপে ৩৭টি ও দ্বিতীয় ধাপে ৬৮টি। আজমিরীগঞ্জে ৮৮টির মধ্যে সবগুলোই প্রথম ধাপে ২০টি, দ্বিতঅয় ধাপে ৬৮টি। চুনারুঘাটে ৮০টির মধ্যে প্রথম ধাপে ৭৪টি, দ্বিতঅয় ধাপে ৬টি। বাহুবলে ৫৭টির মধ্যে প্রথম ধাপে ৩০টি ও দ্বিতীয় ধাপে ২৭টি এবং মাধবপুর উপজেলায় ৮০টির মধ্যে প্রথম ধাপে ৪৬ ও দ্বিতীয় ধাপে ৩৪টি। সর্বমোট প্রতিটি ঘরের জন্য ১ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। অর্থাৎ প্রথম ধাপে আগামীকাল ২৩ জানুয়ারী ৫ কোটি ৬৮ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৩২৫টি ভূমিহীন পরিবারের নিকট ঘর হস্তান্ত করা হবে। দ্বিতীয় ধাপের৮ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ৪৬২টি ঘর নির্মান করে ভূমিহীন পরিবারের নিকট হস্তান্তর করা হবে। জেলা প্রশাসক বলেন, ১ লাখ ৭৫ হাজার করে মোট ৭৮৭টি ঘর নির্মাণে ব্যয় হবে ১৩ কোটি ৭৭ লাখ ২৫ হাজার টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com