শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত অর্ধশতাধিক রোগী হাসপাতালে

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ২৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে গত কয়েকদিনে ভর্তি হয়েছে প্রায় অর্ধশতাধিক রোগী। তবে বয়স্কদের তুলনায় শিশু রোগীর সংখ্যাই বেশি। এরই মধ্যে সদর উপজেলার ধুলিয়াখাল ও শায়েস্তাগঞ্জের দুই নবজাতক মারা গেছে। ঠান্ডাজনিত রোগের মধ্যে রয়েছে নিউমোনিয়া, ডায়রিয়া ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ।
গতকাল হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের শিশু ওয়ার্ডে গিয়ে দেখা যায়সকল সীটই পূর্ণ হয়ে গেছে। এমতাবস্থায় কেউ বেডে আবার কেউ মেঝেতে বসেই শিশুদের চিকিৎসা নিচ্ছেন। অনেককে আবার বাড়ি থেকে শীতের জিনিসপত্র এনে শিশুদের আগলে রাখছেন।
এদিকে, শিশু ওয়ার্ড ছাড়াও হাসপাতালের জরুরি বিভাগে ঠান্ডাজনিত রোগের চিকিৎসা নিতে রোগীদের প্রচুর ভীড় লক্স্য করা গেছে। ঠান্ডা-জ্বর, সর্দি-কাশি, টনসিল, শ্বাসকষ্টে আক্রান্ত অনেককে প্রাথমিক চিকিৎসা নিতে দেখা গেছে। এদিকে রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালে পাওয়া যাচ্ছে না প্রয়োজনীয় ওষুধ।
চিকিৎসক জানিয়েছেন হঠাৎ করে আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুরা বেশি করে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে নিউমোনিয়া, ডায়রিয়া ও শ্বাসকষ্ট রোগ এড়াতে অভিভাবকদের বেশি করে সতর্ক থাকতে হবে। এছাড়া শিশুদের প্রতি যতœবান হতে হবে। তাছাড়া হাসপাতালে আগত শিশুদের সাধ্যমত চিকিৎসা দেয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com