বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে জুনিয়র শিক্ষকদেরকে প্রধান শিক্ষকের চলিত দায়িত্ব

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৭৫ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে জ্যেষ্ঠতা লড়ঘন করে দুইজন জুনিয়র শিককে প্রধান শিক্ষকের চলিত দায়িত্ব প্রদান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সহকারি শিক্ষক হরলাল সূত্রধর সহ ৫ জন সিনিয়র সহকারী শিক্ষক মাধবপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান ও তার অফিস সহকারি আজহার মিয়ার বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে দায়িত্বপ্রাপ্ত আব্দুর রহিম ও জীবন রঞ্জন বনিক এডিবি প্রকল্পে নিয়োগপ্রাপ্ত হন এবং দুই বছর অতিক্রম হওয়ার পূর্বে ৩০ জুন ২০০৩ সালে প্রকল্প মেয়াদ শেষ হয়। ফলে তারা বিভাগীয় প্রার্থী হিসেবে গণ্য নয়। কিন্তু তারা ৪ নভেম্বর ২০০৪ রাজস্বখাতে প্রকাশিত বিজ্ঞপ্তির আলোকে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করে অবৈধ সুযোগ নিয়ে রাজস্বখাতে সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ লাভ করেন। কিন্তু তারা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিয়োগ বিধি ২০১৯ ইং গেজেটের ২(ঝ) উপধারা মোতাবেক এ সুযোগ নিতে পারেন না। অভিযোগকারী হরলাল সূত্রধর সহ ৫ জন দাবি প্রাথমিক জেলা শিক্ষা অফিসার স্মারক নং জেপ্রাশিঅ/হবি/৭২৪/১৪৯ মূলে আব্দুর রহিম ও জীবন রঞ্জন বণিক ৪মে ২০০৬ ইং রাজস্বখাতে নিয়োগ প্রাপ্ত হয়। অপরদিকে ২০০৩ সালের নিয়োগপ্রাপ্ত ৫৭ জন ও ২০০৪/২০০৫ সনের নিয়োগপ্রাপ্ত ৩৬ জন এবং ২০০৫ সনের ২৯ জন নিয়োগপ্রাপ্ত হয়। আগে নিয়োগপ্রাপ্ত মোট ১২২ জন সিনিয়র শিক্ষককে ডিঙিয়ে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান ও তার অফিস সহকারি আজহার মিয়া মিলে আব্দুর রহিম ও জীবন রঞ্জন বণিককে প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব প্রদান করেন যা বিধিসম্মত নয়। তারা সরকারের প্রচলিত বিধি, জ্যেষ্ঠতা বিধি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিয়োগ বিধি ২০১৯ ও শিক্ষক নিয়োগ বিধি ২০১৯ মোতাবেক তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাধবপুর সিদ্দিকুর রহমান জানান এই নিয়োগে কোন ধরনের অনিয়ম করা হয়নি। উর্ধতন কর্তৃপক্ষ সিলেকশন করেই তাদেরকে নিয়োগ দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com