শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে পুলিশের মাধ্যমে আপোষ করে দেয়ার পর ফের উত্তেজনায় বাশডঁর গ্রাম

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ৪৫১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীর প্রচেষ্টায় নবীগঞ্জ উপজেলার বিজনা নদীর জলমহাল নিয়ে বাউসা ইউনিয়নের বাঁশডর গ্রামের দু’পক্ষের চলমান বিরোধ নিষ্পত্তি করার ৩দিন পরই আবারো উত্তেজনা বিরাজ করছে বাশড়র গ্রামে। যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের সহিংসতা। গ্রামের লোকজন এক অজানা আতংকের মাঝে জীবন যাপন করছেন। গ্রামের সফিক মিয়ার পক্ষের লোকজনের সাথে অপর পক্ষ কাচন মিয়াগংদের লোকজন কথা বা মেলামেশা করলেই ৫ হাজার টাকা জরিমান করা হবে বলে জানা গেছে। থানা আপোষ প্রক্রিয়ার রায় মেনে গিয়ে কাচন মিয়া, জলিল মিয়া, মাসুক মিয়া, বশির মিয়া, মনর মেম্বার, রাজা মেম্বার মন্নাফগংরা পরে গ্রামে গিয়ে তাদের লোকজনকে নিয়ে মিটিং করে পুলিশের হস্তক্ষেপে নিষ্পত্তি প্রত্যখান করেন। এবং অপর পক্ষের সফিক মিয়ার লোকজনের সাথে কথা বললেই নগদ টাকাসহ বিভিন্ন জরিমানা ঘোষনা দেন। শালিসের রায় পর থেকেই গ্রামে গিয়ে সফিক মিয়ার লোকজনের উপর বিভিন্ন ধরনের অত্যাচার শুরু করে কাচন মিয়ার পক্ষের লোকজন। অত্যাচার এবং উত্তেজনার খবর সফিক মিয়া উপজেলা চেয়ারম্যান ও নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমানকে বিষয়টি অবহিত করলে উপজেলা চেয়ারম্যান ও থানা পুলিশ উভয় পক্ষকে আবারো খবর দিলে কাচন মিয়ার পক্ষের লোকজন সালিশ বিচারকদের ডাকে আসেনি। কাচন মিয়ার পক্ষের লোকজন আচরন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম বিষয়টি সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীকে অবহিত করা হয়েছে।
জানা যায়, দীর্ঘদিন ধরে বিজনা নদীর জলমহাল পুরো বাঁশডর গ্রামবাসী সম্মিলিতভাবে ভোগদখল করে আসছিল। কয়েক মাস পূর্বে বাঁশডর গ্রামের সফিক মিয়া স্থানীয় ২৫০জন মৎস্য জীবি নিয়ে বিজনা নদীর জলমহাল পাওয়ার জন্য আবেদন করে। প্রক্ষান্তরে বাঁশডর গ্রামবাসীর পক্ষে রাজা মেম্বার, কাচন মিয়াসহ ২৩৪জন মৎস্য জীবি বিজনা নদীর জলমহাল পাওয়ার জন্য আবেদন করেন। এরই প্রেক্ষিতে উভয় পক্ষের মধ্যে দেখা দেয় চরম উত্তেজনা। খবর পেয়ে উভয় পক্ষের সাথে আলাপ করে বিষয়টি সুষ্ঠুভাবে নিষ্পত্তি করে দেয়ার আশ্বাস দেয় নবীগঞ্জ থানা পুলিশ। এর প্রেক্ষিতে শুক্রবার রাতে সামাজিক দুরত্ব বজায় রেখে নবীগঞ্জ থানা প্রাঙ্গনে শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উভয় পক্ষের সর্বসম্মতিক্রমে পূর্বের ন্যায় পুরো বাঁশডর গ্রামবাসী উক্ত বিজনা নদীর জলমহাল ভোগদখল করবেন এবং উভয় পক্ষের দেয়া পৃথক আবেদন প্রত্যাহার করে পুরোবাঁশডর গ্রামবাসী সকলে মিলেমিশে একটি আবেদন পুনরায় দিবেন বলে সিদ্ধান্ত হয়। এতে উভয় পক্ষই সন্তুষ্ট হয়। উক্ত শালিস বৈঠকে উপস্থিত ছিলেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান, ওসি (তদন্ত) উত্তম কুমার দাশ, ওসি (অপারেশন) মো. আমিনুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এদিকে রাজা মিয়া, কাচন মিয়ার পক্ষ শালিশের রায় অমান্য করে মাছ ধরে বিক্রি করায় ফের উত্তেজনায় দেখা দিয়েছে বাশড়র গ্রামে। যে কোন সময়ে ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com