শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় সবার শীর্ষে আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় ও কলেজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৭২৯ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, হবিগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার শীর্ষে আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ। এ বছর নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি শীর্ষে থাকা প্রতিষ্টানকে পিছনে ফেলে মফস্বলে থাকা আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৪ টি জিপিএ-৫ নিয়ে শীর্ষস্থান লাভ করে। এছাড়া দিনারপুর পরগনার দিনার উচ্চ বিদ্যালয়ের ১০ টি জিপিএ-৫ পেয়ে ২য় শীর্ষস্থানে আবস্থান করে।
জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে আউশকান্দি রাশিদিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ১৪ জন, দিনারপুর উচ্চ বিদ্যালয় ১০ জন, নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮ জন, হোমল্যান্ড আইডিয়াল স্কুল ৮ জন ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ জন, রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, নাদামপুর উচ্চ বিদ্যালয় ৪ জন, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৪ জন, বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, শাহ্ তাজ উদ্দিন কুরিশি উচ্চ বিদ্যালয়ে ৩ জন, রাজরানী শুভাষিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩ জন, জগন্নাথপুর এস.এন.পি উচ্চ বিদ্যালয়ে ১জন, আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ে ১ জন, গোপলা বাজার উচ্চ বিদ্যালয়ে ১ জন ও ঘোলডুবা উচ্চ বিদ্যালয়ে ১জন সহ উপজেলায় এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় নবীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। পাশের দিক থেকে ৯৩ দশমিক ৯৪ শতাংশ নিয়ে সবার উপরে আবস্থান করছে ঘোলডুবা উচ্চ বিদ্যালয়।
নবীগঞ্জ শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ২ হাজার ৯০৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে পাশ করেছেন ২ হাজার ২৮৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৮জন। পাশের হার ৭৯ দশমিক ৩১ শতাংশ। এবার স্কুল পর্যায়ে কোন প্রতিষ্ঠান শতভাগ পাশ করতে পারেনি। তবে মাদ্রাসা পর্যায়ে ৩টি প্রতিষ্ঠান শতভাগ পাশের গৌরব অর্জন করতে পেরেছে।
এব্যপারে নবীগঞ্জ উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসন জানান নবীগঞ্জ উপজেলায় গতবারের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে। ২০১৯ সালে নবীগঞ্জ উপজেলায় পাসের হার ছিল ৭০ দশমিক ৮৩ এবং জিপিএ-৫ ছিল ৬০ জন আর এবার পাশের হার ৭৯ দশমিক ৩১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৬৮ জন। আর এবার উপজেলা শহরতলীর স্কুলগুলোর চেয়ে শহরের বাইরের স্কুলগুলো আনুপাতিক হার ভালো ফলাফল করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com