রবিবার, ০৯ মে ২০২১, ১০:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজ পবিত্র শব-ই-কদর নয় সহশ্রাধিক মানুষের মাঝে সরকারি সহায়তা বিতরণে এমপি আবু জাহির নবীগঞ্জে জাহির হত্যার মামলা ॥ ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামীদের গোপন বৈঠক ‘হৃদ্যতা হবিগঞ্জ’র দরিদ্রদের মাঝে অর্থ সহায়তা বিতরণ শহরের শায়েস্তানগরে তুচ্ছ ঘটনায় যুবককে ছুরিকাঘাত নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পদক উজ্জ্বল সরদারকে আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপ কমিটির সদস্য মনোনীত নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বী ওয়াহিদ চৌধুরী আর নেই সুশীল সমাজ, এতিম ও শিক্ষার্থীদের সম্মানে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজমিরীগঞ্জে ছুরিকাঘাতে নাড়ি-ভুড়ি বের হয়ে গেছে নবীগঞ্জে নুরানী মার্কেটে মহিলা ক্রেতাকে মারধোর ও শ্লীলতাহানির অভিযোগ ॥ এলাকায় উত্তেজনা
নবীগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় সবার শীর্ষে আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় ও কলেজ

নবীগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় সবার শীর্ষে আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় ও কলেজ

কিবরিয়া চৌধুরী, হবিগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার শীর্ষে আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ। এ বছর নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি শীর্ষে থাকা প্রতিষ্টানকে পিছনে ফেলে মফস্বলে থাকা আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৪ টি জিপিএ-৫ নিয়ে শীর্ষস্থান লাভ করে। এছাড়া দিনারপুর পরগনার দিনার উচ্চ বিদ্যালয়ের ১০ টি জিপিএ-৫ পেয়ে ২য় শীর্ষস্থানে আবস্থান করে।
জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে আউশকান্দি রাশিদিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ১৪ জন, দিনারপুর উচ্চ বিদ্যালয় ১০ জন, নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮ জন, হোমল্যান্ড আইডিয়াল স্কুল ৮ জন ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ জন, রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, নাদামপুর উচ্চ বিদ্যালয় ৪ জন, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৪ জন, বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, শাহ্ তাজ উদ্দিন কুরিশি উচ্চ বিদ্যালয়ে ৩ জন, রাজরানী শুভাষিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩ জন, জগন্নাথপুর এস.এন.পি উচ্চ বিদ্যালয়ে ১জন, আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ে ১ জন, গোপলা বাজার উচ্চ বিদ্যালয়ে ১ জন ও ঘোলডুবা উচ্চ বিদ্যালয়ে ১জন সহ উপজেলায় এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় নবীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। পাশের দিক থেকে ৯৩ দশমিক ৯৪ শতাংশ নিয়ে সবার উপরে আবস্থান করছে ঘোলডুবা উচ্চ বিদ্যালয়।
নবীগঞ্জ শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ২ হাজার ৯০৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে পাশ করেছেন ২ হাজার ২৮৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৮জন। পাশের হার ৭৯ দশমিক ৩১ শতাংশ। এবার স্কুল পর্যায়ে কোন প্রতিষ্ঠান শতভাগ পাশ করতে পারেনি। তবে মাদ্রাসা পর্যায়ে ৩টি প্রতিষ্ঠান শতভাগ পাশের গৌরব অর্জন করতে পেরেছে।
এব্যপারে নবীগঞ্জ উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসন জানান নবীগঞ্জ উপজেলায় গতবারের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে। ২০১৯ সালে নবীগঞ্জ উপজেলায় পাসের হার ছিল ৭০ দশমিক ৮৩ এবং জিপিএ-৫ ছিল ৬০ জন আর এবার পাশের হার ৭৯ দশমিক ৩১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৬৮ জন। আর এবার উপজেলা শহরতলীর স্কুলগুলোর চেয়ে শহরের বাইরের স্কুলগুলো আনুপাতিক হার ভালো ফলাফল করেছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com