শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জনস্বার্থে আহম্মদাবাদ ইউনিয়নে বালু উত্তোলন করতে দেয়া হবে না-চেয়ারম্যান সনজু চৌধুরী

  • আপডেট টাইম বুধবার, ১০ এপ্রিল, ২০১৯
  • ৪৬৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জনস্বার্থে আহম্মদাবাদ ইউনিয়নে বালু উত্তোলন বন্ধ করে দেয়া হবে। প্রয়োজনে জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু। তিনি বলেন, জনগনের রায়ে জনপ্রতিনিধি হয়ে তাদের, কষ্ট হয় এমন লাভ আমরা চাই না। চুনারুঘাটের একমাত্র সরকারী উচ্চ বিদ্যালয় রাজার বাজার স্কুল। সেই বিদ্যালয়ের পড়ালেখা বন্ধ করে কেহ বালু ব্যবসা করবে তা মেনে নেয়া যায় না। বালু উত্তোলনের ফলে রাজার বাজার খোয়াই নদীর পুর্বপাড়ের মানুষের একমাত্র ব্রীজটিও আজ হুমকির মুখে। ৩/৪টি বোমা মেশিন ও একাধিক ড্রেজার মেশিনের বিকট শব্দে বাজারবাসীসহ স্থানীয় স্কুলের শিক্ষার্থীদের জীবন-যাপন নাভিশ্বাস হয়ে উঠেছে। ধুলোয়ধুসরিত রাস্তায় চলাচল কঠিন বাস্তবতায় ফেলেছে পথচারীকে। প্রতিদিন চুনারুঘাট-বাল্লা সড়কে ২৫/৩০টি ১০ চাকার ট্রাক দাড়িয়ে যানজট সৃষ্টি করে ধৈর্যের সীমা ছাড়িয়েছে গেছে। যন্ত্র দানবের চলাচলের ফলে সদ্য মেরামত করা রাস্তার পিচ পর্যন্ত উঠে যাচ্ছে। সব কিছু মিলিয়ে এ সব অন্যায় আর সহ্য করা হবে না। আগামী পহেলা বৈশাখ থেকে রাজার বাজারে কোন বালু উত্তোলন চলবে না বলেও হুশিয়ারী দেন চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু। তিনি গতকাল মঙ্গলবার বিকালে স্থানীয় রাজার বাজার বটতলায় প্রতিবাদ সভায় এসব কথা বলেন। সাবেক চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি আবাুল কাশেমের সভাপতিত্বে ও সাংবাদিক নুরুল আমিন এর পরিচালনায় প্রতিবাদ সভায় আরো বক্তব্যে রাখেন, এড. আহাদ আলী মীর, যুবলীগ নেতা জাকির হোসেন পলাশ, নুরুজ্জামান খান বাবুল, সাংবাদিক আব্দুর রাজ্জাক রাজু, উপজেলা কৃষকলীগ সেক্রেটারী মুজিবুর রহমান, রাজার বাজারের সেক্রেটারী হোসাইন মোহাম্মদ আল আমিন, সাংগঠনিক সম্পাদক রোমেল আহমেদ, হাফিজুর রহমান, আব্দুল মুকিত মানি, আবু কারী, মাসুক ভুইয়া, আব্দুল জাহির মিয়া, সফিকুল ইসলাম, স্বপন আহমেদ প্রমূখ। প্রতিবাদ সভায় এলাকাবাসীর সাথে স্থানীয় সকল স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।
উল্লেখ্য, গত ৩ এপ্রিল বালু উত্তোলন বন্ধের দাবীতে বিশাল মানববন্ধন কর্মসূচী পালন করেছিল রাজার বাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকার সচেতন নাগরিকবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com