শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সংসদ নির্বাচনে কেন্দ্র দখল, হামলা ও মারামারির অভিযোগে ॥ জিকে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় হবিগঞ্জে ভোট কেন্দ্র দখল, হামলা ও মারামারির অভিযোগে আওয়ামী লীগের দায়েরকৃত ৪টি মামলায় হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক পৌর মেয়র জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (১৮ ফেব্র“য়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা না-মঞ্জুর করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। এর আগে ওই ৪টি মামলায় হাই কোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপির এই নেতাকর্মীরা। মামলা সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন শহরের জে কে এন্ড এইচকে হাইস্কুল, স্টাফ কোয়াটার সরকারী প্রাথমিক বিদ্যালয়, যশেরআব্দা সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর তেতৈয়া ভোট কেন্দ্র দখল, গাড়ি ভাংচুর ও মারপিটসহ বিভিন্ন অভিযোগে হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক জি কে গউছ, তার ছোট ভাই জি কে গফফারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাদি হয়ে ৪টি মামলা দায়ের করে।
গত ২০ জানুয়ারি এই ৪টি মামলায় হাই কোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন লাভ করেন জি কে গউছসহ অন্যান্যরা। এই জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত তাদের জামিন না-মঞ্জুর করে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেন।
নিন্দা ঃ মিথ্যা মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছসহ বিএনপির বিএনপির ১৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করায় তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক এমপি শাম্মি আক্তার। গতকাল সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাম্মি আক্তার বলেন- মিথ্যা মামলায় কারাগারে প্রেরণ করে জি কে গউছকে দমিয়ে রাখা যাবে না। জি কে গউছ কাগজে-কলমে এমপি হয়ে সংসদে যেতে পারেননি, কিন্তু জি কে গউছ মানুষের হৃদয়ে থাকবেন তাদের এমপি হিসেবেই। জি কে গউছের উপর সরকারের জুলুম নির্যাতন যতই বাড়বে হবিগঞ্জে মানুষ ততই তার পক্ষে অবস্থান নিবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com