বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

অন্যকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন নিজামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আউয়াল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০১৭
  • ৫৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অন্যকে ফাসাতে গিয়ে এবার নিজেই ফেসে গেলেন হবিগঞ্জ সদর উপজেলার ৯নং নিজামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তালুকদার। ভুয়া সার্টিফিকেট দিয়ে যে মামলায় তিনি অন্য একজন নিরঅপরাধ ব্যক্তিকে আসামী করে হাজতবাস করিয়েছিলেন সেই নারী নির্যাতন মামলায় এবার তাকেই যেতে হয়েছে কারাগারে।
গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক প্রসান্ত কুমার বিশ্বাসের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন মামলায় ২৮৪/১৭ গ্রেফতারী পরোয়ানা ইস্যু হয়। এর পর থেকে সে দীর্ঘদিন যাবত বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। পুলিশ তাকে গ্রেফতার করতে তার গ্রামের বাড়িসহ বিভিন্ন স্থানে একাধিকবার অভিযান চালায়। কিন্তু সু-চতুর আওয়াল পুলিশের উপস্থিতি আচ করতে পেরে অধিকাংশ সময় গ্রেফতার থেকে বেচে যায়। অবশেষে পুলিশের তাড়া খেয়ে গতকাল আদালতে হাজির হন সাবেক চেয়ারম্যান আওয়াল।
আদালত সূত্রে জানা যায়, আউয়াল চেয়ারম্যান থাকাকালীন সময়ে রতনপুর গ্রামের মানিক মিয়াকে বাদী করে ভুয়া জন্ম নিবন্ধন দিয়ে তার কন্যা সাজিয়ে লাকি আক্তার (১৫) নামে এক কিশোরীকে ভিকটিম সাজিয়ে শায়েস্তাগঞ্জ থানায় একটি অপরহরণের মামলা দায়ের করে একই গ্রামের ইমান আলীর পুত্র শফিক মিয়ার উপর। পরে পুলিশ শফিক মিয়াকে গ্রেফতার করে। এই মামলা শফিক মিয়া ৮৩ দিন হাজত বাস করার পর অবশেষে হাইকোর্ট থেকে জামিন লাভ করেন। পরবর্তীতে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ তদন্ত করে জানতে পারে লাকী আক্তার শফিক মিয়ার কন্যা নয়। পরে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ আদালতে মামলাটির ফাইনাল রিপোর্ট দাখিল করেন। আদালত শফিক মিয়া অপহরণের ঘটনায় জড়িত না থাকায় মামলা থেকে তাকে অব্যাহতি প্রদান করেন।
এদিকে, এই মিথ্যা মামলার ঘটনায় শফিক মিয়া বাদী হয়ে আব্দুল আউয়াল তালুকদার ও মানিক মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ১৭ ধারায় মামলা দায়ের করলে মামলাটি বিচারক আমলে নিয়ে তদন্ত করার জন্য ডিবি পুলিশের কাছে প্রেরণ করেন। পুলিশ তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে আদালতে রিপোর্ট দাখিল করলে আদালত গত ১০ এপ্রিল আউয়াল ও তার সহযোগী মানিক মিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।
আসামী পক্ষের মামলা পরিচালনা করেন এডঃ ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, মোঃ হাবিবুর রহমান, রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন আবুল হাশেম মোল্লা মাসুম ও বাদী পক্ষের নিয়োজিত আইনজীবি আব্দুল মালেক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com