শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

  • আপডেট টাইম রবিবার, ১৬ আগস্ট, ২০১৫
  • ৪০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলার সর্বত্র বিনম্র শ্রদ্ধায় দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ৮টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় কালেক্টরেট প্রাঙ্গণ হতে শোক র‌্যালি ও মৌন মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনরায় কালেক্টরেট প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সকাল ১০ টায় বিনামূল্যে সুচিকিৎসা প্রদান ও স্বেচ্ছায়  রক্তদান কর্মসূচি পালন করা হয়। সাড়ে ১০ টায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
কালেক্টরেট প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাবিনা আলম। প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এডভোকেট মো: আবু জাহির।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী হবিগঞ্জে আয়োজিত চিকিৎসা ক্যাম্পে ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যের এ চিকিৎসা ক্যাম্পে সেবা নিতে আসেন জেলার দূর-দূরান্ত থেকে বিপুলসংখ্যক লোকজন। হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে যৌথভাবে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) জেলা শাখা। সকাল থেকেই চিকিৎসা সেবা নিতে আসা নারী-শিশু ও পুরুষদের দীর্ঘ লাইন দেখা যায়। দুপুর ১টা পর্যন্ত ক্যাম্পের ১৫টি বুথে চিকিৎসা সেবায় নিয়োজিত শতাধিক চিকিৎসক অন্তত ৩ সহস্রাধিক রোগী সেবা গ্রহণ করেন। ক্যাম্পে মেডিসিন (পুরুষ-নারী), সার্জারি, গাইনি ও প্রসূতি, হৃদরোগ, শিশুরোগ, নাক, কান ও গলা, ডায়াবেটিক, দন্ত, চক্ষু, চর্ম ও যৌন, অর্থোপেডিক (হাড় ভাঙা-জোড়া), আয়ুর্বেদিক (হারবাল), হোমিওপ্যাথি, ফিজিওথেরাপি চিকিৎসা, সুন্নতে খতনা, রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানের ব্যবস্থা করা হয়েছে। এদিকে, এ ক্যাম্পে চিকিৎসকদের পরামর্শের পাশাপাশি ছিল  ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশন ও কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি জেলা শাখার সৌজন্যে বিনামূল্যে ওষুধের ব্যবস্থা। এছাড়া ৮ জনকে সুন্নতে খতনা ও ৩ শতাধিক রোগীকে ফিজিওথেরাপি দেওয়া হয়েছে বলে জানান তিনি।
হবিগঞ্জ কালেক্টরেটে সকাল ১০ থেকে বিকেল ৫টা পর্যন্ত ফি মেডিকেল ক্যাম্প এর উদ্বোধন করেণ হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাবিনা আলম, সিভিল সার্জন মোঃ শফিকুল ইসলাম ও আওয়ামী নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com