শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

ইলিয়াছকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ শুরু ॥ তদন্তের সময় বৃদ্ধি ॥ কারাগারে গউছের উপর হামলার ঘটনায় আরেকটি মামলা দায়ের

  • আপডেট টাইম সোমবার, ২৭ জুলাই, ২০১৫
  • ৪৪২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় কারাগারে আটক হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ এর উপর হামলার ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার জ্যেষ্ট আমলী আদালতে এই মামলা দায়ের করেন জি কে গউছের ভাই জি কে গাফ্ফার।
আদালত সূত্রে জানা যায়, জি কে গউছের ভাই জি কে গফ্ফার হামলাকারী ইলিয়াছ মিয়া ওরপে ছোটনকে আসামী করে এই মামলা দায়ের করেন। এই হামলার বিষয়ে যেহেতু জেলার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন তাই মামলাটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত নতুন মামলাটি স্থগিত থাকবে বলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম কৌশিক আহমেদ নির্দেশ দেন।
এদিকে হামলাকারী ইলিয়াছ মিয়া ওরপে ছোটনের ৩ দিনে রিমান্ড মঞ্জুর হয় গত ২২ জুলাই। গতকাল রবিবার প্রথম তাকে জিজ্ঞাসাবাদ করে হবিগঞ্জ সদর থানা পুলিশ। আরও দুই দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে ১৬৪ ধারায় ইলিয়াছের জবানবন্দি গ্রহণ করা হবে বলে জানিয়েছেন হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন। তদন্তের সময় বেড়েছে ৩দিন :
কারাগারে ভেতরে হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জি কে গউছ এর উপর হামলা এবং পরবর্তিতে জেলে ভাংচুরসহ বিভিন্ন ঘটনাপ্রবাহের বিষয়ে জেলা প্রশাসনের তদন্ত কমিটি তদন্ত কার্যক্রম পুরোদমে চালিয়ে যাচ্ছে। এই কমিটি ইতোমধ্যেই একাধিকবার কারাগার পরিদর্শন করে সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করেছে। তদন্ত কমিটির প্রধান এডিএম সফিউল আলম জানান, যথাসময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করা সম্ভব হবে না বলে রবিবার আরও তিন দিন সময় চাওয়া হয়। জেলা প্রশাসক সাবিনা আলম এই সময় বৃদ্ধির আবেদন মঞ্জুর করেছেন।
জেলা প্রশাসক সাবিনা আলম ১৮ জুলাই ৫ সদস্য বিশিষ্ট গঠন করে ৭ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
প্রসঙ্গত, ১৮ জুলাই ঈদের দিন সকালে কারাগারে জি কে গউছের উপর হামলা করে ২টি হত্যা মামলার আসামী ইলিয়াছ মিয়া ওরফে ছোটন। ওই দিনই আহত জি কে গউছকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এর প্রতিবাদে জেলা বিএনপি ১৯ জুলাই হবিগঞ্জে আধাবেলা হরতাল পালনসহ বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। অপরদিকে, অর্থমন্ত্রী ও স্থানীয় এমপিকে হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলো প্রতিবাদ সমাবেশ অব্যাহত রেখেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com