শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আনন্দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শস্য কর্তন ব্রি ধান-৪৬ প্রতি হেক্টরে ৫.৩৪ মেট্রিক টন উৎপাদন

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৩
  • ৪৭৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট কতৃক উদ্ভাবিত উচ্চ ফলনশীল (উপশী) ব্রি ধান-৪৬ প্রতি হেক্টরে ৫.৩৪ মেট্রিক টন উৎপাদন হয়েছে। হবিগঞ্জ শহরতলীর আনন্দপুর গ্রামে কৃষক আব্দুর রহমানের জমিতে এই ফলন পাওয়া যায়। প্রচলিত জাতের চেয়ে এর ফলন প্রায় ২৫ শতাংশ বেশী।
গতকাল দুপুরে আনন্দপুর গ্রামে হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে পরীক্ষামুলক শস্য কর্তনকালে এই উৎপাদন পাওয়া যায়। শস্য কর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চৌধুরী মিজবাউল বারী লিটন। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা বিমল চন্দ্র সোম। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, কবির কলেজিয়েট একাডেমীর অধ্যক্ষ জালাল উদ্দিন শাওন, সহকারী কৃষি কর্মকর্তা প্রজেশ চন্দ্র দেব, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, সুমন ঘোষ, মাহবুবুল হক, পরিসংখ্যান কর্মকর্তা আব্দুল মালেক ও জাবেদ হাসান মেম্বার প্রমুখ।
প্রসঙ্গত, আনন্দপুর গ্রামের কৃষক আব্দুর রহমানের ৪০ শতাংশ ভুমিতে ব্রি ধান-৪৬ আবাদ করা হয়। তার জমিতে এই ফলন দেখে এলাকার কৃষক কাজল মিয়া সর্দার, আব্দুর রহিম, সাইদুর মিয়া, কাছুম আলীসহ সবার আগ্রহ বৃদ্ধি পায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com