শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বয়োবৃদ্ধ দম্পত্তিকে দলবেঁধে পিটিয়ে জখম ॥ আহত নারীর মাথার খুলি ফেটে গেছে হবিগঞ্জ শহরে দীর্ঘদিন পর স্বস্তির বৃষ্টি ॥ শহরবাসীর মাঝে উল্লাস চুনারুঘাটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মাজার জিয়ারত পৌর এলাকার অটোরিক্সা চালকদের যাচাই বাছাই কার্যক্রম ও তামাক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত জুমার খুৎবায় হাফেজ আমিনুল হক ॥ দুযকের আগুন থেকে রক্ষা পেতে হলে সন্তানদেরকে মক্তব ও মসজিদে পাঠান জেলা আইনজীবি সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি-ওবায়দুল হাসান ॥ অধিকার বঞ্চিত মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী সাজু মিয়া গ্রেপ্তার উপজেলা নির্বাচন বর্জনের আহবানে জেলা বিএনপির লিফলেট বিতরণ

নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

  • আপডেট টাইম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১০ বা পড়া হয়েছে

ছনি আহমেদ চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হলফনামায় মামলার তথ্য গোপন রাখার দায়ে বর্তমান উপজেলা চেয়ারম্যানসহ ৩ জন চেয়ারম্যান প্রার্থী ও ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। ফলে প্রার্থীতা ফিরে পেতে আপিল করতে হবে প্রার্থীদের। গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে নির্বাচন কমিশন আয়োজিত মনোনয়ন যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন হবিগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্নিং কর্মকর্তা প্রভাংশু সোম মহান। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু ও মোস্তাকিম আহমেদ। ভাইস চেয়ারম্যান পদে বাতিল হওয়া দুই প্রার্থী হলেন- হেলাল চৌধুরী, রুবেল আল মামুন তালুকদার। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়ন বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম নূর উদ্দিন চৌধুরী বুলবুল ও অ্যাডভোকেট সুলতান মাহমুদ, নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি শাহ আবুল খায়ের, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ ইমদাদুর রহমান মুকুল, হবিগঞ্জ জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী শেখ মোহাম্মদ কামাল আবু তালিব। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশ, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল আলিম ইয়াছিনী, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা মোঃ অনড় উদ্দিন চৌধুরী জাহিদ, সাবেক ছাত্রলীগ নেতা আলমগীর চৌধুরী সালমান, মুফতী মোঃ সিদ্দিকুর রহমান চৌধুরী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে- বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ছইফা রহমান কাকলি। নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ৩০ এপ্রিল মনোনয়ন প্রত্যাহার, ২ মে প্রতীক বরাদ্দ এবং ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন- ২০০৬ সালের একটি পুরনো মামলার বিষয়ে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, আমি আপিল করবো, আমি শতভাগ আশাবাদী আপিলে প্রার্থীতা ফিরে পাবো। নবীগঞ্জ উপজেলা বিএনপির বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান শেফু মনোনয়ন বাতিলের সত্যতা নিশ্চিত করে বলেন- আমি আপিল করবো। হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও জেলা রিটার্নিং কর্মকর্তা প্রভাংশু সোম মহান বলেন- নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। তিনি বলেন- বাতিল মনোনয়নপত্র বৈধতা চ্যালেঞ্জ করে আগামী ২৬ এপ্রিল আপিল করার সুযোগ রয়েছে। আপিল শুনানি ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com