শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে ও অভিযোগ প্রতিকার বিষয়ে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীম কমিশনার আবু আহমদ সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন- সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ। এতে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল মনসুর, অতিরিক্ত জেলা প্রশাসক প্রিয়াঙ্কা পাল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মুখলেছুর রহমান উজ্জল, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব তাহমিনা বেগম গীনি, পুটিজুরী ইউনিয়ন চেয়ারম্যান মোদ্দত আলী, লাখাইর মোড়াকরি ইউপি চেয়ারম্যান ফয়সল মোল্লা, বুল্লা ইউপি চেয়ারম্যান এডভোকেট খোকন গোপসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগন। অনুষ্ঠানে স্টেকহোল্ডারগন তাদের বিভিন্ন অভিযোগ ও সেবা না পাওয়ার বিষয়ে বিভাগীয় কমিশনারকে অবগত করেন। বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী তাৎণিক অনেকগুলো বিষয়ের সমাধান দেন এবং আগামীতে আরো দ্রুত নাগরিক সেবা দেয়ার আশ্বাস দেন।
প্রতিটা নাগরিকের তথ্য পাওয়ার অধিকার রয়েছে জানিয়ে তিনি বলেন, তথ্য চাওয়া এবং পাওয়ার মধ্যে গুরুত্বপূর্ণ কিছু বিষয় রয়েছে সে বিষয়গুলোকে মাথায় রেখে কাজ করতে হবে। অতি গোপনীয় কোন তথ্য সরবরাহ করা ঠিক হবে না। রাষ্ট্রীয় গোপন নথি, দলীল সহ অতি গোপনীয় কিছু তথ্য রয়েছে যেগুলো জনসম্মুখে প্রকাশ করা যায় না। এছাড়া যে কোন তথ্য জানার অধিকার প্রতিটি নাগরিক রয়েছে। তথ্য পেতে হলে নিয়ম অনুযায়ী আপনাকে আবেদন করতে হবে। আবেদনের পর নির্দিষ্ট সময় থাকে সেই সময়ের মধ্যে তথ্য দিতে হবে। অন্যতায় কি কারণে দেয়া হলো না তিনি আপিল করতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নিজে এবং নিজ দপ্তরকে দুর্নীতিমুক্ত রাখতে হবে। নিজেরা দুর্নীতিমুক্ত থেকে কাজ করলে ধীরে ধীরে অন্যান্যরাও দুর্নীতিমুক্ত থাকতে উৎসাহিত হবে বলে মন্তব্য করেছেন বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী। তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে স্টেকহোল্ডারগনের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা বলেন, আমি ও আমার দপ্তর দুর্নীতিমুক্ত। আমার দপ্তরে কোন ফাইল আটকে থাকে না। জটিল কোন সমস্যা না হলে ৭২ ঘন্টার মধ্যেই আমি সই করে দেই। তিনি জন্মনিবন্ধনের বিষয়ে যে জটিলতাগুলো রয়েছে সেগুলোও সমাধান করে দেয়া হচ্ছে। এক সময় আর কোন জটিলতাই থাকবে না বলেও তিনি আশ্বস্ত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com