শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক কিবরিয়া ও তার স্ত্রীর বিরুদ্ধে ১ কোটি টাকা আত্মসাতের মামলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১৮৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক (বরখাস্তকৃত) গোলাম কিবরিয়া (৫০) ও তার স্ত্রী রোকেয়া খাতুন (৪২) এর বিরুদ্ধে ১ কোটি ১৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। পৌরসভার মালিকানাধিন পোস্ট অফিস এলাকায় অবস্থিত পৌর বিপনী বিতান ও বাস টার্মিনালের নিকট দোকানের ভাড়ার টাকা পৌরসভার তহবিলে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়। হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ ফয়েজ আহমেদ বাদী হয়ে গত ১২ ফেব্রুয়ারী হবিগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে উল্লেখ করা হয়, হবিগঞ্জ পৌরসভার বাজার পরিদর্শক (বরখাস্তকৃত) থাকাকালীন অবস্থায় গোলাম কিবরিয়া পোস্ট অফিস এলাকায় অবস্থিত পৌর বিপনী বিতানের ২য় তলায় ২০০০ বর্গফুটের একটি দোকান তৎকালীন মেয়রের অজ্ঞাতে শহরের রাজনগর এলাকার শামীম রেজা নামে এক ব্যক্তিকে ৩০ হাজার টাকার পে-অর্ডারের মাধ্যমে বরাদ্ধ দিয়ে দেয়। যথাযথভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করেই তৎকালীন মেয়রের অজ্ঞাতে রেখে প্রতারণার আশ্রয় নিয়ে কিবরিয়া ০৮/১০/২০১২ তারিখে এ বরাদ্ধ দিয়ে দেয়। যা বরাদ্ধ কমিটির সভায় উপস্থাপন বা অনুমোদন ও সিদ্ধান্ত না নিয়েই কিবরিয়া দস্তখত করে জাল চুক্তি সম্পাদন করে ১৪ হাজার টাকা মাসিক ভাড়ায় শামীম রেজাকে বরাদ্ধ দিয়ে দেয়। এবং ২০১২ সনের নভেম্বর থেকে ২০১৩ সনের ডিসেম্বর পর্যন্ত ১ বছরের ভাড়া ১ লাখ ৬৮ হাজার টাকা পৌরসভার তহবিলে জমা না দিয়ে কিবরিয়া আত্মসাৎ করে।
অপর দিকে পৌর বিপনী বিতান ১ম তলার ২০০০ বর্গফুটের একটি দোকান বাজার পরিদর্শক গোলাম কিবরিয়ার স্ত্রী রোকেয়া খাতুনের নামে বরাদ্ধ নেয়। যা ০১/১২/২০১০ইং চুক্তি হয়। পরবর্তীতে ০১/১২/২০১০ইং কে অভাররাইটিং করে ০১/১২/২০১৩ইং (১০ কে অভাররাইটিং করে ১৩) বানিয়ে শামীম রেজার সাথে একটি জাল চুক্তি নামা সম্পাদন করে। এবং সে অনুযায়ী ২০১৩ থেকে ২০২১ সন পর্যন্ত ১০৮ মাসের ভাড়া প্রায় ১৫ লাখ ৮০ হাজার টাকা আত্মসাৎ করে।
ওই বিপনী বিতানের ২০০০ বর্গফুটের আরেকটি কক্ষ শ্রেনি পরিবর্তন করে বরাদ্ধ কমিটির অজ্ঞাতে অবৈধভাবে গোলাম কিবরিয়া তার স্ত্রী রোকেয়া খাতুনের ০১/০৯/২০০৯ ইং বরাদ্ধ নিয়ে আরেকটি ১১২৪ বর্গফুটের আরেকটি দোকানের সাথে সংযুক্ত করে ৩১২৪ বর্গফুটের দোকান কক্ষ করে। পরে তা অনিয়মতান্ত্রিকভাবে কাগজ সৃষ্টি করে বিভিন্ন জনের নিকট বিক্রি করে দখল বুঝিয়ে দিয়ে প্রায় ৫০ লাখ টাকা পৌরসভার তহবিলে জমা না দিয়ে আত্মসাৎ করে।
এছাড়া পৌরসভার বাজার পরিদর্শক গোলাম কিবরিয়া পৌরসভার বিভিন্ন স্থাপনা ভাড়া দিয়ে পৌরসভার রশিদ ব্যবহার করে প্রায় ৪৫ লাখ টাকা আত্মসাৎ করে।
অপর দিকে গোলাম কিবরিয়া পৌর বাস টার্মিনালের একটি দোকান ফরাশুল ইসলাম সাথে অবৈধ চুক্তি সম্পাদন করে দোকান হস্তান্তর ফি ৬৯ হাজার ৩শ টাকা পৌরসভার তহবিলে জমা না দিয়ে আত্মসাৎ করে।
বর্তমান মেয়া আতাউর রহমান সেলিম দায়িত্ব গ্রহণের পর পৌরসভার তহবিল সম্পর্কে খোজাখুজি করতে গিয়ে বাজার পরিদর্শক গোলাম কিবরিয়া ও তার স্ত্রী রোকেয়া খাতুনের আত্মসাতের বিষয়টি বেরিয়ে আসে বলে মামলায় উল্লেখ করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com