শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা

  • আপডেট টাইম বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১৪১ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসন চত্বরে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ৮ নভেম্বর সকাল ১০টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাগণ। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন পেশার লোকজন অংশগ্রহণ করেন। দিনব্যাপী এই উদ্ভাবনী মেলায় ১৪টি স্টল বিভিন্ন ক্যাটাগরিতে অংশ গ্রহণ করে।
অংশগ্রহণকারী স্টল থেকে সেরা তিনটি স্টলকে পুরস্কৃত করা হয়। দিন ব্যাপী মেলা শেষে সেরা তিনটি স্টল কে পুরস্কৃত করা হয়। বিকাল ৫ টায় মেলা প্রাঙ্গণে উপজেলা শিক্ষা সুপারভাইজার জগদীশচন্দ্র দাসের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মুহাম্মদ রফিকুল আলম। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় এই মেলার আয়োজন করা হয়।
প্রধান অতিথি মুহাম্মদ রফিকুল আলম বলেন, নাগরিক জীবনকে আরো সহজ সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে অংশগ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন এর জন্যই এই মেলার আয়োজন। চারটি প্যাভিলিয়ন যথাক্রমে উদ্বোবনী উদ্যোগ, স্টেট আপ, ডিজিটাল সেবা, হাতের মুঠো সেবা এবং শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক সেবা ও প্রদর্শনী এই মেলায় দেখানো হয়। প্রশাসনের প্রায় সকল স্তরের নিজস্ব সুযোগ সুবিধা গুলো নিয়ে জনসাধারণকে অবহিত করেন উপস্থিত কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com