শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মাসুম মোল্লাকে কারন দর্শানোর নোটিশ

  • আপডেট টাইম রবিবার, ১৩ জুলাই, ২০১৪
  • ৬১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের পুর্ণাঙ্গ কমিটির ১ম সভা গতকাল আওয়ামীলীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এডভোকেট মো. আব্দুল মজিদ খান এর পরিচালনায় সকাল ১১টা থেকে ৪টা পর্যন্ত ৫ ঘন্টা ব্যাপি সভায় বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
নবীন ও প্রবীন নেতাকর্মীদের সমন্বয়ে নতুন কমিটির মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা যায়। ১ম সভাতেই কমিটির ৬৩জন সদস্য অংশ নেন। প্রায় সকলেই বিভিন্ন ইস্যুতে আলোচনায় অংশ নেন এবং দলীয় কর্মকান্ডে সক্রিয় অংশ গ্রহণের জন্য প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
AL hnblort104সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুমকে শোকজের সিদ্ধান্ত হয়। লাখাই উপজেলা পরিষদ নির্বাচনের পর আেবুল হাসেম মোল্লা মাসুম পত্রিকায় এক বিবৃতিতে জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি’র বিরুদ্ধে অনভিপ্রেত মন্তব্য করেন। যাহা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামীল। তাই কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে তাকে দল থেকে কেন বহিস্কার করা হবে না তাহার কারন দর্শানোর নোটিশ প্রদান এবং ১৫ দিনের মধ্যে জবাব প্রদানের জন্য বলা হয়।
সভায় শোক দিবস উপলক্ষে মাস ব্যাপি কর্মসূচি প্রণয়ন করা হয়েছে। ১৫ আগস্ট জেলা আওয়ামীলীগ দিন ব্যাপি কর্মসূচি পালন করবে। অন্যান্য শাখা কমিটি ও সহযোগী সংগঠন মাসের অন্যান্য সময় জেলা কমিটির সাথে সমন্বয় করে কর্মসূচি পালন করবে।
মাধবপুর উপজেলায় উপজেলা নির্বাচনের পর দলীয় নেতাকর্মীদেরকে হয়রানী ও প্রশাসন এবং পুলিশ প্রশাসনের যে বিরোধ তা নিষ্পত্তির লক্ষ্যে হবিগঞ্জ-৪ আসনের এমপি এডভোকেট মাহবুব আলীর সাথে সমন্বয় করার জন্য একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে। জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খানের নেতৃত্বে কমিটির সদস্যরা হলেন, শহীদ উদ্দিন চৌধুরী, সিরাজুল হক চৌধুরী, আরব আলী, এডভোকেট সালেহ আহমেদ ও এডভোকেট লুৎফুর রহমান।
সভায় বিগত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বহিস্কৃত আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতর আলী, নবীগঞ্জ উপজেলার সাবেক সভাপতি অধ্যাপক মজিবুর রহমান, ফজলুর রহমান চৌধুরী সেলিম, মাধবপুর উপজেলায় শাহ হাবিবুল্লাহ সূচন সহ বেশ কয়েকজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়। পাশাপাশি উপজেলা পরিষদ নির্বাচনে জেলার ৫টি উপজেলায় আওয়ামীলীগের নেতারা বিজয়ী হওয়ায় তাদেরকে অভিনন্দন জানানো হয়।
জেলা আওয়ামীলীগের পাশাপাশি সকল উপজেলা ও পৌর শাখায় ইফতার মাহফিল আয়োজনের সিদ্ধান্ত হয়। জেলা আওয়ামীলীগের ইফতার মাহফিল ২৭ জুলাই জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। ইফতার মাহফিল আয়োজনের জন্য সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপিকে আহবায়ক করে ব্যবস্থাপনা কমিটি এবং শহীদ উদ্দিন চৌধুরীকে আহবায়ক করে অর্থ কমিটি গঠন করা হয়।
সভায় সকল উপজেলায় মহিলা আওয়ামীলীগকে সংগঠিত করতে ১ মাসের মধ্যে একটি আহবায়ক কমিটি গঠন করতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে নির্দেশ প্রদান করা হয়।
সভায় বক্তৃতা করেন, শহীদ উদ্দিন চৌধুরী, এডঃ সিরাজুল হক চৌধুরী, আরব আলী, মোহাম্মদ আলী টিপু, সামছুল হক চৌধুরী, এডঃ আলমগীর ভূইয়া বাবুল, এডঃ আবুল ফজল, শরীফ উল্লাহ, আলমগীর চৌধুরী, এডঃ সালেহ আহমেদ, এডঃ লুৎফুর রহমান, মর্তুজা হাসান, জাকির হোসেন চৌধুরী অসীম, মরতুজ আলী, এডঃ আবুল মনসুর, এডঃ আকল মিয়া, এডঃ কুতুব উদ্দিন, এডঃ হুমায়ুন কবির সৈকত, সেলিম চৌধুরী, শামীম আহম্মেদ, এডঃ আফিল উদ্দিন, জমিলা আজিজ, এডঃ আব্দুল মোছাব্বির বকুল, শাহনেয়াজ গাজী, এডঃ আবু বকর ছিদ্দিকী, এডঃ সুলতান মাহমুদ, এডঃ আব্দুল মোন্তাকিম খোকন, কেএম সুফি, এডঃ আব্দুল আহাদ ফারুক, এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, এডঃ আকবর হোসেন জিতু, আমীর হোসেন মাস্টার, কাকুল শাহরিয়ার চৌধুরী পিপলো, আব্দুর রশিদ তালুকদার ইকবাল, মোতাচ্ছিরুল ইসলাম, আতর আলী, সাইফুল জাহান চৌধরী, এডঃ মুশফিউল আলম আজাদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com