শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ভুল চিকিৎসায় বৃদ্ধের মৃত্যু চিকিৎসককে অবরুদ্ধ করে বিক্ষোভ

  • আপডেট টাইম সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ১৫৮ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে ভুল চিকিৎসার ফলে হাবিব উল্লা (৬৫) নামে এক বৃদ্ধর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় কথিত চিকিৎসককে চেম্বারে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছে রোগীর স্বজন ও এলাকাবাসী। রবিবার (২০ মার্চ) বিকেলে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ইনাতগঞ্জ বাজারে এঘটনা ঘটে। মৃত হাবিব উল্লাহ (৬৫) ইনাতগঞ্জ ইউনিয়নের বাজারছড়া গ্রামের বাসিন্দা। রোগীদের স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বাজারছড়া গ্রামের হাবিব উল্লা রবিবার দুপুরে হার্টের সমস্যা নিয়ে পল্লী চিকিৎসক মিজানুর রহমান আব্দুল্লার চেম্বারে আসেন। এ সময় তার বুকে প্রচন্ড ব্যথা ছিল। এ সময় ওই পল্লী চিকিৎসক মুমুর্ষ রোগীকে রোগ নির্ণয় না করেই ইনজেকশন পুশ করেন। সাথে সাথে হাবিব উল্লা নিস্তেজ হয়ে পড়েন। পরে জ্ঞান না ফেরায় রোগীর স্বজনরা ওই বাজারের ডাঃ ফয়জুল হোসেনের কাছে নিয়ে আসলে তিনি ওই বৃদ্ধকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর ওই বৃদ্ধ’র স্বজন ও এলাকাবাসী কথিত চিকিৎসক মিজানুর রহমান আব্দুল্লাকে তার চেম্বারে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন। পরে স্থানীয় লোকজন এ বিষয়টি সুষ্ঠভাবে দেখার আশ্বাস দিলে পরিস্থিতি সাময়িক স্বাভাবিক হয়। এ ঘটনার পর থেকে রোগীর স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ প্রসঙ্গে কথিত চিকিৎসক মিজানুর রহমান আব্দুল্লা’র মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার নাম্বার বন্ধ পাওয়া যায়।
উল্লেখ্য, প্রায় ১০ বছর পূর্বে ইনাতগঞ্জ বাজার ফাতেমা ফার্মেসীতে এমবিবিএস ডিগ্রী ব্যবহার করে কথিত চিকিৎসক মিজানুর রহমান আব্দুল্লা চিকিৎসা কার্যক্রম পরিচালনা শুরু করেন। পরে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে তৎক্ষালিন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হক ওই কথিত চিকিৎসকের ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে এমবিবিএস ডিগ্রীর সনদ দেখাতে ব্যর্থ হলে ভুয়া এবং প্রতারনা করে চিকিৎসা পরিচালনা করার দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে কথিত চিকিৎসককে মিজানুর রহমান আব্দুল্লাকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com