শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিদ্যুৎ বিপর্যয়ের হাত থেকে হবিগঞ্জবাসী দ্রুত মুক্তি চায়

  • আপডেট টাইম সোমবার, ৭ জুলাই, ২০১৪
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ভয়াবহ বিদ্যুত বিপর্যয় দেখা দিয়েছে। প্রতিদিনই জেলা শহরসহ সারা জেলার কোথাও না কোথাও বিদ্যুত বিভ্রাট দেখা দিচ্ছে। তাছাড়া হবিগঞ্জ শহরে প্রতিদিন কমপক্ষে ৫০ বার বিদ্যুৎ আসা-যাওয়া করছে। বিদ্যুৎ আসা-যাওয়ার এই ভেলকিবাজিতে টিভি, ফ্রিজ, কম্পিউটারসহ মূল্যবান ইলেকট্রনিক্স সামগ্রী অনেকেরই বিনষ্ট হওয়ার অভিযোগ পাওয়া গেছে। পবিত্র এই রমজান মাসেও বিদ্যুৎ বিপর্যয়ের কারনে প্রতি রাতেই শহরের কোন না কোন এলাকার মসজিদগুলোতে ঘন্টাব্যাপী বিদ্যুত না থাকায় মুসুল্লীদের তারাবীর নামাজ আদায় করতে মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া বিশ্বকাপ ফুটবল খেলাও অনেক এলাকায় দেখতে পারছে না। এ অবস্থায় বিদ্যুৎ বিপর্যয়ের হাত থেকে হবিগঞ্জবাসী দ্রুত মুক্তি চায়।
এদিকে অব্যাহত এই বিদ্যুত বিপর্যয়ের কারনে জনসাধারণ ফুঁসে উঠেছে। ফলে বিদ্যুতের দাবিতে গত ১ মাসে হবিগঞ্জ বিদ্যুত সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে কমপক্ষে ৭ বার হামলা করা হয়েছে। লাঞ্ছিত করা হয়েছে কর্মকর্তা ও কর্মচারীদের। বিদ্যুত অফিসে বসানো হয়েছে পুলিশ প্রহরা। হামলা ও লাঞ্ছিতের ঘটনায় বিদ্যুত বিভাগের কর্মচারীরা ১২ ঘন্টা কর্মবিরতি পালন করেছে। এ নিয়ে জেলা ও পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে পরবর্তীতে কর্মচারীরা কাজে যোগ দেন। এদিকে বানিয়াচং উপজেলা সদরে ঘন ঘন বিদ্যুত বিভ্রাটে অতিষ্ঠ হয়ে এবং বিশ্বকাপ খেলা না দেখতে পেরে স্থানীয় পল্লী বিদ্যুত কার্যালয়ে হামলা, ভাংচুর ও কর্মচারীদের নাজেহাল করার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে পল্লী বিদ্যুত সমিতি প্রায় দেড় শতাধিক জনগণের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।
জানা যায়, গত ১ জুলাই শহরের কোর্ট ষ্টেশন, ঘোষপাড়া, মোহনপুর, সুলতান মাহমুদপুর, ২ নং পুল, সায়েস্তানগর, জে কে এন্ড এইচকে হাই স্কুলসহ পৌরসভার অধিকাংশ এলাকায় একটানা ৩ দিন বিদ্যুত না থাকায় এলাকাবাসী স্থানীয় বেবীস্ট্যান্ড এলাকায় ৪ ঘন্টা অবরোধ করে রাখে। হামলা চালায় বিদ্যুত অফিসে। পরে পুলিশের হস্তক্ষেপে এবং অবিলম্বে বিদ্যুত সরবরাহের প্রতিশ্র“তিতে এলাকাবাসী অবরোধ তুলে নেয়। গত ২১ জুন শহরের কলেজ কোয়ার্টার, রাজনগর, প্রেসক্লাব সড়ক, কোর্ট মসজিদ রোড, পুরাতন পৌরসভা সড়ক, সহ কয়েকটি এলাকার লোকজকে ৪৮ ঘন্টা বিদ্যুত বিহীন থাকতে হয়। প্রতিবাদে স্থানীয় লোকজন বিদ্যুত অফিসে হামলা ও ভাংচুর চালায়। এছাড়া হবিগঞ্জের বিভিন্ন উপজেলায় বিদ্যুত বিভ্রাটের কারনে প্রতিদিনই মিটিং, মিছিল, মানববন্ধনসহ বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী পালিত হচ্ছে।
এদিকে সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে সাবেক সংসদ সদস্য প্রবীণ আইনজীবী চৌধুরী আব্দুল হাই হবিগঞ্জে ভয়াবহ বিদ্যুত বিভ্রাটের কারনে নির্বাহী প্রকৌশলীর পদত্যাগ দাবি করেছেন।
এ ব্যাপারে স্থানীয় ভূক্তভোগীরা জানান, জেলা শহর ও আশপাশ এলাকায় ৬ হাজার বিদ্যুতচালিত টমটম চলাচল করছে। ব্যাটারি চালিত টমটমে বিদ্যুত সরবরাহ সম্পূর্ণ নিষেধ থাকা সত্বেও বিদ্যুত বিভাগের একশ্রেণির কর্মকর্তা-কর্মচারীর যোগসাজসে অবৈধভাবে এ সকল টমটমে বিদ্যুত চার্জ করা হচ্ছে। এতে করে সরবরাহ লাইনে চাপ পড়ার কারণে বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। এ ব্যাপারে শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রের ব্যবস্থাপক ধূর্জটি প্রসাদ সেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান হবিগঞ্জ শহরে প্রতিদিন বিদ্যুতের চাহিদা ১২ মেগাওয়াট। আর চাহিদার পুরোটাই সরবরাহ করা হচ্ছে। তারপরও বিদ্যুত বিভ্রাটের কোন কারণ তিনি খুজে পান না। এ ব্যাপারে হবিগঞ্জ বিদ্যুত সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী মুস্তাফিজুর রহমানের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com