বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

প্রতিবাদ সভায় এমপি আবু জাহির ॥ বিএনপির মদদে রাজত্ব কায়েম করতে চেয়েছিল জঙ্গীগোষ্ঠী

  • আপডেট টাইম বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ২৪৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে সিরিজ বোমা হামলার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি দাবি জানিয়েছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ আইনজীবী সমিতির কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি এই দাবি জানিয়েছেন।
এমপি আবু জাহির বলেনÑবিএনপি-জামায়াতের মদদে দেশে রাজত্ব কায়েম করতে চেয়েছিল জঙ্গীগোষ্ঠী। তারা শীর্ষ নেতাদের হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নেতৃত্বশূণ্য করতে চেয়েছিল। শ্রমিক নেতা আহছান উল্লাহ মাস্টার এমপি ও মঞ্জুরুল ইমামকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা করা হলো। তখন সরকার দলীয় বিএনপি’র শীর্ষ নেতারা বললেনÑ দেশে বাংলা ভাইয়ের অস্তিত্ব নেই। এরপর ১৭ আগস্ট একদিনে দেশের ৬৩ জেলার ৫শ’ স্থানে বোমা হামলা করলো জঙ্গীগোষ্ঠী। এই হামলার মধ্য দিয়ে তারা নিজেদের ক্ষমতার জানান দিয়েছিল। তিনি বলেন, বিচারক, আইনজীবী, বিচারপ্রার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ সেই সিরিজ বোমা হামলায় নিহত হয়েছিলেন। এই ঘটনার মামলা চলমান। আজকে দোষীদেরকে দ্রুত শাস্তির আওতায় আনতে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি জোর দাবি জানাচ্ছি। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ লুৎফুর রহমান তালুকদারের পরিচালনায় সভায় আরও বক্তব্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকে মোঃ আলমগীর চৌধুরী, সহ সভাপতি অ্যাডভোকেট মনোয়ার আলী, অ্যাডভোকেট আফীল উদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য শ্যামল কান্তি চৌধুরী, অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সুলতান মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, শিল্প ও বাণিজ্য সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার, বন ও পরিবশে সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসেইন জিতু, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সালেহ আহমেদ, অ্যাডভোকেট পারভীন আক্তার প্রমুখ। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন অ্যাডভোকেট আতাউর রহমান ও পবিত্র গীতা পাঠ করেন অ্যাডভোকেট শীপন পাল। সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com