শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

নবীগঞ্জে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ॥ প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষাক্ষেত্রে সর্বাত্বক গুরুত্ব দিয়ে কাজ চলছে

  • আপডেট টাইম শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৫১৪ বা পড়া হয়েছে
All-focus

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষা ক্ষেত্রে সর্বাত্বক গুরুত্ব দিয়ে কাজ করছেন। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। এটা সরকারের বড় সাফল্য। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্টানের উন্নয়নে যুগান্তরকারী সকল উদ্যোগ বাস্তবায়ন করছে। তারই ধারাবাহিকতায় নবীগঞ্জের ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে পাঁচ তলা বিশিষ্ট ভবন নির্মাণের ঘোষনা দিয়ে তিনি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানান।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় তিনি আরো বলেন, সিলেট বিভাগের উন্নয়নের জন্য আমার হাতে ৫শত কোটি টাকা আছে। এসব টাকার একটি অংশ জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে ব্যয় করা হয়েছে এবং বাকি টাকা বিভাগের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে ব্যয় করা হবে। এ সময় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে মন্ত্রী ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির জন্য একটি গাড়ি দেওয়ার আশ্বাস দিয়ে ইনাতগঞ্জকে থানায় বাস্তবায়নের জন্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এবং প্রতিষ্টানের ছাত্রীদের উদ্দ্যেশ করে তিনি আরো বলেন, তুমার লন্ডনের আশাবাদ দিয়ে ভাল করে লেখা পড়া করো। কোন অভিভাবক যাহাতে লেখা-পড়া বাদ দিয়ে লন্ডনের আশায় বিয়ে না দেন সেদিকে লক্ষ রাখতে হবে। একদিন এই শিক্ষার্থীরাই হতে পারে এদেশের এমপি, মন্ত্রী।
পরিকল্পনা মন্ত্রী ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে আসার পর প্রশাসনের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এর পূর্বে তিনি বিদ্যালয়ে প্রতিষ্টিত জাতির জনক বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন। পরে আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য দেওয়ান শাহনওয়াজ মিলাদ গাজী, সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মুহিবুর রাহমান মানিক এমপি, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মকুল, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু। ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও পাইলগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মখলুছ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার নবীগঞ্জ বাহুবল সার্কেল পারভেজ আলম চৌধুরী, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com