শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগে একাধিক প্রার্থী ॥ মাঠে নেই বিএনপি ॥ সক্রিয় স্বতন্ত্র প্রার্থী

  • আপডেট টাইম শনিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬২১ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী,নবীগঞ্জ থেকে ॥ ১০-মার্চ অনুষ্ঠিত হবে নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে নবীগঞ্জ উপজেলা-জুড়ে। ইতিমধ্যেই আওয়ামী লীগের অনেক নেতাই নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানান দিচ্ছেন। নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকেই আগাম শুভেচ্ছা ও যোগাযোগ রক্ষা করে চলেছেন। বিএনপি নির্বাচনে না আসার ব্যাপারে ঘোষণা দেয়ায় মাঠে নেই বিএনপি প্রার্থী। ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলা। এই উপজেলায় পুরুষ ভোটারের সংখ্যা ১১৫৮৩০ ও মহিলা ভোটারের সংখ্যা ১২০৩৭৩ মোট ভোটার ২৩৬২০৩জন।
২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আলমগীর চৌধুরী। তিনি এবারো আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। এ নির্বাচনে দলীয় কোনো সিদ্ধান্ত না থাকায় বর্তমান ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী নির্বাচনে অংশগ্রহণ করবেন না। শেষ-মেষ বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে। সময় স্বল্পতা থাকায় নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশী দলীয় নেতাদের নাম শোনা যাচ্ছে। ইতিমধ্যে অনেকেই দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। এছাড়াও উপজেলা নির্বাচন অফিস থেকেও নির্বাচনী ফরম সংগ্রহ করেছেন প্রার্থীরা। প্রতিদিন গণসংযোগ-মতবিনিময়ে অংশ নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। যোগাযোগ রাখছেন তৃণমূল পর্যায়ের কর্মী-সমর্থকদের সঙ্গে। মাঠের রাজনীতির পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক মুখরিত সম্ভাব্য প্রার্থীদের কর্মী-সমর্থক পোষ্টে। প্রার্থীতা পেতে দলীয় হাইকমান্ডের কাছে দৌড়-ঝাঁপ শুরু করেছেন এবং পুরোধমে লবিং চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা। নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগে দলীয় মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আলমগীর চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, সাবেক এমপি প্রয়াত এড. আব্দুল মোছাব্বির’র পুত্র হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে জেলা আওয়ামী লীগের সদস্য এবং হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, যুক্তরাজ্য যুবলীগ নেতা আব্দুল মুকিত, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গতি গোবিন্দ দাশ, মুজাহিদ আহমদ, আবু ইউসুফ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, নবীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছইফা রহমান কাকুলি, সভাপতি দিলারা হোসেন, জেলা যুব মহিলা লীগ নেত্রী আয়শা আক্তার রানী।
এদিকে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনে না যাওয়ার কারণে এখন পর্যন্ত বিএনপির কোনো সম্ভাব্য প্রার্থী বা নেতাকর্মীকে নির্বাচনী কার্যক্রমে দেখা যায়নি। শেষমেষ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে চেয়ারম্যান পদে বিএনপি মনোনয়ন প্রত্যাশীরা হলে নবীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী সেফু, কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক বিয়ষক সম্পাদক ও সাবেক এমপি শেখ সুজাত মিয়ার তনয় এডভোকেট শেখ মুস্তাফিজুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হচ্ছেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিহাব আহমদ চৌধুরী, ২০ দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী বর্তমান ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী। এছাড়াও বিএনপি থেকে আরও বেশ কিছু নাম আলোচনায় রয়েছে। এদিকে নির্বাচনে যাওয়ার ব্যাপারে কেন্দ্র থেকে কোনো সিদ্ধান্ত নেয়নি জাতীয় পার্টি। ফলে নবীগঞ্জে জাতীয় পার্টি নিশ্চুপ অবস্থায় রয়েছে। যদিও ভাইস চেয়ারম্যান পদে নাগরিক সমাজের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হবেন বলে জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহ আবুল খায়ের। এদিকে স্বতন্ত্রভাবে নির্বাচনের ব্যাপারে অনেকেরই নামই আলোচনায় রয়েছে সর্বত্র। আলোচনায় রয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, ৩-বারের নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার হাদী গাজীর স্ত্রী গাজী খালেদা সরোয়ার। ক্লীন ইমেজ ও পরিছন্ন রাজনীতিবীদ ছিলেন হাদী গাজী এর ফলে মৃত্যুর পরও মাঠে-ঘাটে হাট-বাজারে এবং তৃণমূলে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তাঁর। এর ফলে আলোচনায় রয়েছেন তার স্ত্রী। নিয়মিত তৃণমূলের নেতৃবৃন্দ’র সঙ্গে রাখছেন যোগাযোগ। এর আগে গত নির্বাচনে মাওলানা আশরাফ আলী বিএনপিসহ ১৮ দলের সমর্থনে প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণ করে নির্বাচিত হন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। এবারো তিনি স্বতন্ত্র ব্যানারে নির্বাচন করবেন বলে জানা গেছে।
আ’লীগের প্রার্থী নির্ধারণ কর্মী সভায় নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের মাধ্যমে প্রতিটি পদে ১ম, ২য় এবং ৩য় স্থান যারা অর্জন করেছেন ৩ পদে ৯জনের নাম কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামীলীগ। তৃণমূলের ভোটে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীরা হলেন যথাক্রমে চেয়ারম্যান পদে এডভোকেট আলমগীর চৌধুরী, ফজলুল হক চৌধুরী সেলিম, এডভোকেট সুলতান মাহমুদ, ভাইস চেয়ারম্যান পদে কাজী ওবায়দুল কাদের হেলাল, আব্দুল মুকিত, গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছইফা রহমান কাকুলি, দিলারা হোসেন ও আয়শা আক্তার রানী।
নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১১ ফেব্র“য়ারি, যাচাই-বাচাই ১২ ফেব্র“য়ারি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্র“য়ারি ও নির্বাচন অনুষ্ঠিত হবে ১০ মার্চ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com