শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জ উপজেলার উপ-নির্বাচনে ॥ চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিনসহ আ’লীগ-যুবলীগ-ছাত্রলীগের ৪২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ৫২৬ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী আলাউদ্দিন মিয়াকে প্রধান করে আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের ৪২ নেতা-কর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার কাকাইলছেও ইউনিয়ন যুবলীগ নেতা বিল্লাল মিয়া বাদি হয়ে আজমিরীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামীদের মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে-উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন, প্রচার সম্পাদক স্বাধীন মিয়া, আওয়ামীলীগ নেতা খালেকুজ্জামান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুচ সেন, পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি টিটন মাহমুদ, যুবলীগ নেতা কামাল সিকদার, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আমির হামজা, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ সাদ্দাম, আজমিরীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি অনিক আহমেদ। গত ১৮ জুন আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় হামলা চালিয়ে সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ-সংগঠনের অন্যান্য নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় এ মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৮ জুন দুপুরে উপজেলা পরিষদ হলরুমে আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে দলের বর্ধিত সভা চলছিল। এ সভায় আলাউদ্দিন গংরা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মানোয়ার আলী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কাকাইলছেও ইউ/পি চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হক ভূঁইয়া সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দের উপর অতর্কিতে হামলা চালায়। হামলায় উল্লেখিত নেতৃবৃন্দ সহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা আহত হয়।
উল্লেখ্য, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আতর আলী মিয়া গত ৩০ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ফলে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ গত ১৮ জুন উপজেলা পরিষদ হলরুমে বর্ধিত সভা আহ্বান করে। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওযামীলীগ সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া। সভায় উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আতর আলী মিয়ার ছেলে উপজেলা যুবলীগের সাবেক সহ সভাপতি মোঃ আল-আমিন মিয়া ও রানা রায় মনোনয়ন উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পাবার প্রত্যাশা ব্যক্ত করেন। শুরু হয় আলোচনা। এতে কেউ ছাড় দিতে নারাজ। এক পর্যায়ে গোপন ব্যালটে প্রার্থী নির্ধারণের বিপক্ষে মত প্রকাশ করে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী ৪ সদস্যের বোর্ডের মাধ্যমে প্রার্থী নির্ধারণের সিদ্ধান্ত দেন। তৃনমূলের নেতারা এর প্রতিবাদ করেন। প্রার্থী আল-আমিন মিয়াও ভোটের দাবীতে অনড়। এ সময় মিসবাহ উদ্দিন ভূইয়া সভার সমাপ্তি ঘোষনা করলে উত্তেজনা দেখা দেয়। এনিয়ে নেতা কর্মীদের মাঝে ঠেলাধাক্কা ও হাতাহাতির এক পর্যায়ে হট্টগোল চলতে থাকে। এরই মাঝে আল আমিন হল রোমে অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে পড়লে উপস্থিত নেতাকর্মীরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত আল-আমিনের ভাই উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন বাদী হয়ে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও কাকাইলছেও ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়াসহ ২২ জনের নাম উল্লেখ করে আজমিরীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com