বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়চঙ্গে বজ্রপাতে নিহত’র পরিবারকে ২০ হাজার টাকা করে সাহায্য প্রদান

  • আপডেট টাইম শনিবার, ১২ মে, ২০১৮
  • ৩৭১ বা পড়া হয়েছে

স্টায় রির্পোটার ॥ বানিয়াচং ও আজমিরীগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান বলেছেন, আগামী বাজেট অধিবেশনে বজ্রপাতে করণিয় সর্ম্পকে সংসদে তিনি তুলে ধরবেন। তিনি বলেন, ইদানিং হাওড় এলাকায় বজ্রপাতে কৃষক ও ধানকাটা শ্রমীক নিহতের সংখ্যা বেড়েছে। নিহতদের স্বজনদের কাছে তাৎক্ষনিকভাবে সরকারের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সাহায্য প্রদান করা হচ্ছে, যা আগের কোন সরকার তা করেনি। তিনি গতকাল শুক্রবার দুপুরে বানিয়াচংয়ের দৌলতপুর ইউনিয়নের কবিরপুর, দৌলতপুর ও তেলঘড়ি গ্রামে বজ্রপাতে নিহত অধীর বৈষ্ণব,মিজানুর রহমান ও বসুদেব বৈষ্ণবের পরিবারে সাথে দেখা করে এলাকাবাসির উদ্যেশে এ কথা বলেন।
পরে তিনি কাগাপাশা ও দৌলতপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঝড় ও শিলা বৃষ্টিতে আহত লোকজনকে দেখতে যান এবং প্রকৃত ক্ষতিগ্রস্থ কৃষক ও ঝড়ে পড়া বাড়িঘরের অসহায় মানুষদের তালিকা তৈরি করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।
শুক্রবার সকালে ঐ এলাকায় ঝড়ে অর্ধশত বাড়িঘর ও হাওড়ের প্রায় ৩০০ হেক্টর জমির পাকা ধান শিলা বৃষ্টিতে নষ্ট হয়ে যায় এসময় আহত হয় অর্ধশত মানুষ।
এ সময় বানিয়াচং আওয়ামী লীগ সহ-সভাপতি শেখ ফরিদ মিয়া, দৌলতপুর ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান, ইউপি আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক হাফিজুর রহমান মলাই, ইউপি সদস্য মাইনউদ্দিন, জাহাঙ্গির চৌধুরী, আওয়ামী লীগ নেতা অমর রায়, আতাউর রহমান, যুবলীগ নেতা সুবল বণিকসহ শতাধিক দলীয় নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন। তিনি বিকেলে বানিয়চং দারুল কোরাান মাদ্রাসায় প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পেতে বিশেষ দোয়া মাহফিলে শরিক হন। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল বাসিত আজাদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com