শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ প্রতিপক্ষকে ফাঁসাতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে শিশু মারা যাওয়ার এক মাস পর আদালতে মামলা দায়ের

  • আপডেট টাইম সোমবার, ৯ এপ্রিল, ২০১৮
  • ৪৪২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার কাগাপাশা গ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে চতুর্থ শ্রেণীর ছাত্রের মৃত্যুর ঘটনায় প্রতিপক্ষকে ফাঁসাতে একমাস পর আদালতে মামলা দায়ের হয়েছে। এ বিষয় নিয়ে এলাকাজুড়ে সমালোচনা চলছে। গত ৮ ফেব্র“য়ারি সকাল ১০টায় কাগাপাশা ইউনিয়নের গোগ্রাপুর গ্রামের একটি ডোবায় বিদ্যুতস্পৃষ্ট হয় একই গ্রামের অষ্টম চৌধুরী নামের ৪র্থ শ্রেণীর এক ছাত্র। তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় কোন অভিযোগ না থাকায় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে বিনা ময়নাতদন্তে লাশ নিয়ে এসে সৎকার করে তার আত্মীয় স্বজনরা। এ ঘটনার একমাস পর গত ১৪ মার্চ হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কাগাপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সব্যসাচী রায় ও তার চাচা বরুণ রায়সহ ৩ জনকে আসামী করে মামলা দায়ের করেন অষ্টম চৌধুরীর পিতা রনজু চৌধুরী। গতকাল রবিবার হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে প্রতিকার দাবি করেছেন সব্যসাচী রায় নামে কাগাপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই সহকারি শিক্ষক।
লিখিত অভিযোগে তিনি বলেন, গত ৮ ফেব্র“য়ারি সকাল ১০টায় গোগ্রাপুর গ্রামের পাশের একটি ডোবায় পল্লী বিদ্যুতের পড়ে থাকা বিদ্যুতের তারে পৃষ্ট হয় রনজু চৌধুরীর পুত্র অষ্টম চৌধুরী। তাকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই সময় তার পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে লাশ নিয়ে এসে সৎকার করা হয়। একই দিন ডোবার অন্য পাশে সব্যসাচীর চাচা রাস মোহন নামের এক ব্যক্তিকে দিয়ে গাছের ডাল কাটান। আর এ সুযোগটিকে কাজে লাগতে মরিয়া হয়ে উঠেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এরশাদসহ কতিপয় লোক। তারা রনজু চৌধুরীকে দিয়ে ঘটনার বেশ কয়েকদিন পর বানিয়াচং থানায় সব্যসাচীসহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করান। কিন্তু ওই লাশের সুরতহাল প্রতিবেদন, ময়নাতদন্ত প্রতিবেদনসহ অন্যান্য কাগজপত্র না থাকায় পুলিশ মামলা নেয়নি। পরে রনজু চৌধুরী গত ১৪ মার্চ আদালতে সব্যসাচীসহ ৩ জনকে আসামী করে মামলা করেন। আদালত মামলাটি রুজু করতে বানিয়াচং থানাকে নির্দেশ দিলে পুলিশ মামলা রুজু করে। এর পর থেকে প্রভাবশালী মহলটি শিক্ষক সব্যসাচীসহ তার পরিবারের লোকদের বিভিন্নভাবে হয়রানি করে। সব্যসাচী নিরূপায় হয়ে হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে আসেন। সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ৮ ফেব্র“য়ারি সকাল ১০টায় তিনি অন্যান্য দিনের মত বিদ্যালয়ে ছিলেন। বিদ্যালয়ের হাজিরা খাতায় উপস্থিতি রয়েছে। কিন্তু ইউপি চেয়ারম্যানসহ কতিপয় লোক তার সম্মানহানিসহ চাকুরীর ক্ষতি সাধনের জন্য তৎপর হয়ে উঠেছেন। তিনি সাংবাদিকদের মাধ্যমে বিষয়টির সুষ্ঠু তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। সংবাদ সম্মেলনে অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com