বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

পলাশবাড়ীতে শিলাবৃষ্টিতে ব্যাপক ফসলের ক্ষতি ॥ আহত প্রায় ৫০

  • আপডেট টাইম শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ৬৪৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় হঠাৎ মৃদু ঝড় ও ভারী শিলা বৃষ্টিতে ঘর-বাড়ি, দোকান-পাটের টিনের চাল, ভূট্টা, সবজিসহ বিভিন্ন আবাদি ফসলি জমির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে শিলা বৃষ্টিতে নারী-পুরুষ ও শিশুসহ প্রায় শতাধিক মানুষের মাথা ফেটে আহত হওয়ার ঘটনা ঘটেছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় দেড়টা পর্যন্ত মৃদু ঝড় ও ভারী শিলা বৃষ্টি হয়। উপজেলার পবনাপুর ইউনিয়নের গোপিনাথপুর এলাকার বাসিন্দা তালেব মন্ডল জানান, সাড়ে ১২টার দিকে প্রথমে বাতাস শুরু হয়ে তা তীব্র আকার ধারণ করে। এর পরপরই শুরু হয় ভারী শিলা বৃষ্টি।
এতে করে ওই এলাকাসহ উপজেলার প্রায় অসংখ্য ঘরবাড়ির টিনের চালা ফুটো হয়ে যায়। তিনি আরো জানান আমার জীবনের দেখা প্রথম এমন শিলা বৃষ্টি। যা স্মরণ কালের ভারী শিলা বৃষ্টি। উপজেলার কিশোরগাড়ী ইউপি’র সুলতানপুর বাড়াইপাড়া গ্রামের বাসিন্দা কৃষক নুরুল ইসলাম জানান, আমার অনেক বয়স হলো। তবে আমি এর আগে কখনো এমন ভারী শিলা বৃষ্টি দেখিনি। তিনি আরো জানান দেড় বিঘা জমিতে তামাক ও মরিচ চাষ করেছি। কিন্তু শিলা বৃষ্টিতে তা নষ্ট হয়ে গেছে। ঋণ করে তামাক চাষ করেছিলাম। এখন মনে হয় সেই ঋণের টাকা আর শোধ করা সম্ভব হবে না।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তনয় চন্দ্র জানায় শীলা বৃষ্টিতে আহত ২০/২২জনের চিকিৎসা দেয়া হয়ছে। আহতদের মধ্যে পূর্ব গোপিনাথপুর গ্রামের রেনু বেগম (৩০) সাইবেনী (৩৫), আসমা (৪৫), রশিদ (৪০), ডাবলু (৪০), মিনারা (৩২), আশামনি (১৩), সাবিনা (৩০), ফরহাদ (৩৪), মওলা (৪৫), রাবেয়া (৫৫), লোকমান (৪০), লিপি (৩৫), জালাগাড়ী গ্রামের মাসুমা (৪২), পুর্ব গোপালপুর গ্রামের শিরিনা (৪০), মারিয়া (২৫), পূর্ব ফরিদপুর গ্রামের আমেনা (৫০)। এছাড়াও দূরত্বের কারণে কেউ কেউ অনেকেই আসতে পারেনি। সে সকল আহতরা স্থানীয় চিকিৎসকদের সহায়তা নিয়েছে বলে জানা যায়।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর আলম জানান, মৃদু ঝড় ও ভারী শিলা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন এলাকায় ক্ষয়-ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে। প্রতিটি ইউপি চেয়ারম্যানদের সাথে যোগাযোগ রক্ষা করে ক্ষয়-ক্ষতি পরিমাণ নিরুপনের চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com