শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বানিয়াচঙ্গের বিভিন্ন স্থানে ব্র্যাকের নারী দিবস পালিত

  • আপডেট টাইম রবিবার, ৯ মার্চ, ২০১৪
  • ৪১৩ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং কাগাপাশা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও চমকপুর ব্র্যাক অফিসের সহযোগিতায় গতকাল আন্তর্জাতিক নারী দিবস  উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন কাগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, ব্র্যাক কর্মকর্তাবৃন্দসহ প্রায় সহস্রাধিক নারী ও পুরুষ। র‌্যালিটি ব্র্যাক অফিস থেকে শুরু হয়ে স্থনীয় আনন্দবাজার প্রদক্ষিণ করে একতা উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন চেয়ারম্যান নুরুল ইসলাম, ব্র্যাক চমকপুরের এলাকা উন্নয়ন সমন্বয়কারী এএইচএম মিজানুর রহমান ও স্টাফ রিসার্চার নুর হোসেন সিদ্দীকি, একতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ পলাশ ও মোঃ ইউনুছ, মহিলা মেম্বার পারভীন আক্তার প্রমূখ। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন সহকারী এলাকা উন্নয়ন সমন্বয়কারী বাসুদেব কুমার রায়।
বানিয়াচং চৌধুরীপাড়া
বানিয়াচং চৌধুরীপাড়া ব্র্যাক অফিসের সহযোগিতায় গতকাল আন্তর্জাতিক নারী দিবস  উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, ব্র্যাক কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় নারী ও পুরুষ অংশ গ্রহন করেন। র‌্যালিটি ব্র্যাক অফিস থেকে শুরু হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় ব্র্যাক অফিসে এসে শেষ হয়। চৌধুরীপাড়া ব্র্যাক অফিসের এলাকা উন্নয়ন সমন্বয়কারী বৃন্দাবন কুমার সাহার সভাপতিত্বে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৪ নং ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ এক্সপ্রেস এর স্টাফ রিপোর্টার মখলিছ মিয়া, সাংবাদিক কামরুল হাসান কাজল, ব্র্যাক সিইপি,এইচ,আর,এল,এস ও জেন্ডার এর সিনিয়র শাখা ব্যবস্থাপক আবুল কালাম আজাদ, শিক্ষা কর্মসূচীর সিনিয়র শাখা ব্যবস্থাপক মোঃ রুহুল আমীন, ক্ষুদ্রঋণ কর্মসূচির শাখা ব্যবস্থাপক মোঃ রুস্তম আলী, অতিদরিদ্র কর্মসূচীর শাখা ব্যবস্থাপক মোঃ আব্দুল কাফি, নারীদের পক্ষে বক্তব্য রাখেন সিইপি কর্মসূচির কর্মসূচি সংগঠক সনেকা রানী, জেন্ডার কর্মসূচির কর্মসূচি সংগঠক জেসমিন আনসারী লোনা, ক্ষুদ্রঋণ কর্মসূচির সাবিনা ইয়াসমিন ও শিক্ষা কর্মসূচির মাঠ সংগঠক সীমা রানী আচার্য্য। অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য পুষ্টি, জনসংখ্যা ও ওয়াশ কর্মসূচির কর্মসূচি সংগঠক সুলতান মাহবুব রতন।
বানিয়াচং কাগাপাশা
ব্র্যাক আইডিপি কাগাপাশা সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে গতকাল আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে বিভিন্ন কর্মসূচির সুবিধাভোগী নারীদের নিয়ে বিশাল একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ব্র্যাক অফিস থেকে শুরু হয়ে কাগাপাশা জনতা উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়। উক্ত র‌্যালিতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন নারী সমাজের প্রতিনিধিগণ ও ব্র্যাকের এলাকা উন্নয়ন সমন্বয় কারী, বিভিন্ন কর্মসুচির ব্যবস্থাপক ও কর্মীবৃন্দ অংশ গ্রহন করেন । র‌্যালি পরবর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন জেন্ডার জাস্টিস, মানবাধিকার ও আইন সহায়তা কর্মসুচির সিনিয়র শাখা ব্যবস্থাপক মোঃ মোস্তাফিজুর রহমান, পল্লী সমাজের সভা প্রধান পারুল বেগম ও হাসনা বেগম প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com