শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময়॥ জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের নন-ক্যাডার করে প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী স্বতন্ত্র বিধিমালা জারির দাবি

  • আপডেট টাইম সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
  • ৫১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে “জাতীয়করণকৃত কলেজের শিক্ষকবৃন্দকে নন-ক্যাডার করে তাদের চাকরি প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী স্ব-স্ব কলেজে সুনির্দিষ্ট করে ১৬ নভেম্বরের মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারিসহ ৪ দাবিতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি হবিগঞ্জ জেলা ইউনিট নেতৃবৃন্দ। গতকাল রোববার (২২ অক্টোবর) বৃন্দাবন সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
অধ্যক্ষ প্রফেসর মো. এলিয়াছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় লিখিত বক্তব্য উপস্থাপন করেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ জামাল হোসেন। লিখিত বক্তব্যে আরও দাবি জানানো হয়, জাতীয়করণের আদেশ জারির পূর্বেই বিধিমালা প্রণয়ন করতে হবে, সরকারি কর্মকমিশন কর্তৃক গৃহীত প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগের জন্য সুপারিশ ব্যতীত অন্য কোন পথে  যেমন, বিভিন্ন প্রকল্প, ১০%, প্রদর্শক বা অন্য যে কোন প্রক্রিয়িায়) কোন ব্যক্তিকে ক্যাডারভূক্ত করা যাবে না এবং সম্প্রতি সরকারিকরণ করা ১২টি মডেল কলেজের শিক্ষকদেরও অনুরূপ বিধিমালার আওতায় আনতে হবে।
এ ছাড়াও বক্তব্য দেন, উপাধ্যক্ষ প্রফেসর অজয় কুমার দাশ মহালদার, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, সহযোগী অধ্যাপক এ কে এম হারুনুর রশীদ, গিয়াস উদ্দিন আহমদ চৌধুরী, আবু আহমদ আহসান কবির, মোঃ নজরুল ইসলাম, মোঃ মকুব আলী, সহকারী অধ্যাপক মোহাম্মদ আবু সিদ্দিক, মোহাম্মদ খলিলুর রহমান, সুভাষ চন্দ্র দেব, মাহবুবা খানম চৌধুরী, মো. তোফাজ্জল আলী, প্রভাষক আল আমিন, সজীব দে, মোহাম্মদ আমিনুর রশিদ, মোহাম্মদ নাদিরুজ্জামান, সুজয় কর্মকার, উৎপল সাহা, মোহাম্মদ মিজানুর রহমান, মোঃ তুষার আহমেদ, মোঃ মাহবুবুর রহমান, মিলি বিনতে তালেব তমা, মোঃ জলিলুর রহমান খান, খায়রুল ইসলাম, মোঃ আরিফুল ইসলাম, মোঃ মোসলেহ উদ্দিন ও তোফাজ্জল হোসেন প্রমুখ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, দৈনিক হবিগঞ্জের আয়না সম্পাদক রাশেদ আহমেদ খান, দৈনিক হবিগঞ্জের বাণী সম্পাদক জিয়া উদ্দিন দুলাল, যমুনা টেলিভিশন প্রতিনিধি প্রদীপ দাশ সাগর, ৭১ টেলিভিশন প্রতিনিধি শাকিল চৌধুরী, দৈনিক খোয়াই স্টাফ রিপোর্টার জুয়েল চৌধুরী ও দৈনিক আজকের হবিগঞ্জ স্টাফ রিপোর্টার এনামুল হক সায়েম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com