বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ভারতের পাঞ্জাবে সম-লিঙ্গ বিবাহে আবদ্ধ হলেন দুই নারী

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭
  • ৩৬৯ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ ভারতের পাঞ্জাবে এই প্রথম সম-লিঙ্গ বিবাহের ঘটনায় একজন মহিলা সরকারি কর্মী তার সঙ্গীনীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। এমন ঘটনা ওই রাজ্যে এই প্রথম ঘটল। রাজ্য সরকারের ওয়ার্ডেন পদে কর্মরত মনজিৎ কাউর সান্ধু (৪৪) দিনকয়েক আগে বিয়ে করেছেন তার ২৭ বছর বয়সী বান্ধবীকে, আর তারপর থেকেই স্থানীয় সংবাদমাধ্যমে এই বিয়ে নিয়ে তুমুল বিকর্ত হচ্ছে।
অবশ্য এই বিয়ে নিয়ে মিডিয়াতে অনেক ভুলভাল জিনিসও লেখা হচ্ছে, সেটা দাবি করে মনজিৎ সান্ধু বলেছেন, এগুলো আমার ব্যক্তিগত জীবনে অবাঞ্ছিত নাক-গলানো ছাড়া কিছুই নয়। ‘অনেকেই লিখেছে আমি নাকি একজন পুলিশকর্মী – সেটা ঠিক নয়। তা ছাড়া আমি কোনোদিন অপারেশন করিয়ে আমার লিঙ্গ পরিবর্তনও করাইনি।’ তিনি আরও দাবি করেছেন তার বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ ব্যক্তিগত একটি বিষয় – এটা নিয়ে এত হইচই করারও কিছু নেই।
তাদের দুই পরিবারের সদস্যদেরই এই বিয়েতে সমর্থন ছিল এবং তারা সবাই বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন বলেও জানিয়েছেন মনজিৎ সান্ধু। পাঞ্জাবের জলন্ধর শহরের পাক্কা বাগ এলাকায় একটি মন্দিরে হিন্দু রীতিনীতি অনুযায়ী এই বিবাহ অনুষ্ঠানটি সম্পন্ন হয় বলেও জানা গেছে। ধর্মীয় রীতি অনুসারে বিয়ের পর শহরের একটি হোটেলে নবদম্পতির সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। তাতে তাদের পরিবারের লোকজন, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরাও হাজির ছিলেন।
মনজিৎ এরপর লাল পাগড়ি পরে ও ঘোড়ায় টানা রথে চেপে নববধূ’কে নিয়ে তার বাড়িতে এসে ওঠেন। যার সঙ্গে তার বিয়ে হয়েছে, মনজিৎ তার নাম অবশ্য প্রকাশ করেননি।
তবে এই বিয়ের ছবি ও ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে ঝড়ের বেগে। জলন্ধর-সহ গোটা পাঞ্জাবে এই বিয়ে নিয়ে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। -সূত্র : বিবিসি বাংলা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com