শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে মিলাদ গাজীকে প্রাণনাশের হুমকীর প্রতিবাদ সভায় বক্তারা ॥ হুমকিদাতা সফিককে গ্রেফতারে ব্যর্থ হলে দায়ভার পুলিশকে নিতে হবে

  • আপডেট টাইম সোমবার, ১০ এপ্রিল, ২০১৭
  • ৫৮৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা, সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর জৈষ্ট পুত্র দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী এর সাথে উপজেলার পাঞ্জারাই গ্রামের সফিকুর রহমান সফিক অশালীন আচরন ও প্রাণ নাশের হুমকীর ঘটনায় নবীগঞ্জ শহরে উত্তপ্ত হয়ে উত্তেজনা বিরাজ করছে। দেশের সার্বিক দিক বিচেনায় এবং হুমকীদাতা সফিকুর রহমান সফিক পুলিশের গ্রেফতার এড়াতে গাঁ ঢাকা দেয়ায় পুলিশকে আরও ৩ দিনের সময় দিলেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। ওই সময়ের মধ্যে সফিককে গ্রেফতার করতে ব্যর্থ হলে যে কোন পরিস্থিতির দায়ভার পুলিশকে বহন করতে হবে বলেও হুশিয়ারী উচ্চারন করেন। গতকাল রবিবার বিকাল ৩টায় নবীগঞ্জ জে কে হাইস্কুল প্রাঙ্গনে নবীগঞ্জ উপজেলা, পৌর আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের যৌথ উদ্দ্যোগে কর্মী সভা অনুষ্টিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সিঃ সহ সভাপতি গিয়াস উদ্দিন আহমদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীর পরিচালনায় অনুষ্টিত কর্মী সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আবুল ফজল, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগ নেতা দেওয়ান শাহনেওয়াজ গাজী মিলাদ, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, আব্দুল মালিক, পৌর আওয়ামীলীগ সভাপতি মোজাহিদ আহমদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, যুবলীগের যুগ্ম আহ্বায়ক লোকমান আহমেদ খান, শ্রমিকলীগ সভাপতি আব্দাল করিম প্রমূখ। এ সময় স্থানীয় সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহ আবুল খায়ের সভায় উপস্থিত হয়ে ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আওয়ামীলীগের কর্মসুচীর সাথে সংহতি প্রকাশ করেন। এছাড়া উক্ত কর্মী সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আওয়ামীলীগ নেতা ও সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর তনয় দেওয়ান মিলাদ গাজী গত শনিবার সন্ধ্যার পর শহরে গণসংযোগকালে নতুন বাজার এলাকায় সফিক মিয়াকে দেখে সালাম বিনিময় করেন। এমন সময় হঠাৎ করেই সফিক মিয়া অশালীন ভাষায় কথা বার্তা বলতে শুরু করে। এক পর্যায়ে মরহুম দেওয়ান ফরিদ গাজীকে নিয়ে চরম কটুক্তি করেন। ঘটনার প্রেক্ষিতে দেওয়ান মিলাদ গাজী সফিকের নিকট অশালীন ভাষার কারন জানতে চাইলে সে প্রাণে হত্যার হুমকী দেয়। এ সময় আশপাশে অবস্থানরত নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে উঠলে সফিক মিয়া ঘটনাস্থল থেকে ছিটকে পরে। মুহুর্তের মধ্যে ঘটনাটি উপজেলা ব্যাপী জানাজানি হলে হাজার হাজার নেতাকর্মী, সর্মথক ও জনতা নবীগঞ্জ শহরে ছুটে এসে অবস্থান করেন। এক পর্যায়ে পরিস্থিতি উত্তোপ্ত হয়ে উঠে। নেতাকর্মীরা সফিক মিয়ার মালিকানাধীন শহরের ওসমানী রোডস্থ তালুকদার মার্কেট ঘেরাও করে রাখেন ও তাকে গ্রেফতারের জন্য বিক্ষোভ প্রদর্শন করেন। পরে পুলিশ সফিক মিয়াকে গ্রেফতারের আশ^াস দিলে পরিস্থিতি শান্ত হয়। ঘটনার পর থেকে পুলিশ সফিক মিয়ার নবীগঞ্জ শহরস্থ বাসা, গ্রামের বাড়ি পাঞ্জারাইসহ সম্ভাব্য সকল স্থানে গ্রেফতারের জন্য হন্যে হয়ে তল্লাশী করেও তাকে না পাওয়ায় গ্রেফতার করতে পারেনি বলে জানা গেছে।
এ ব্যাপারে ওসি (তদন্ত) ইকবাল আহমেদ জানান, কর্মী সভায় উপস্থিত হয়ে আরও কিছু সময়ের দাবী জানালে নেতৃবৃন্দ সার্বিক দিক বিবেচনা করে আরও ৩ দিনের সময় দেন। এবং সফিকের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। আগামী বৃহস্পতিবার বিকাল ৩টায় পুণরায় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সভা আহ্বান করা হয়েছে। ওই সভা থেকে পরবর্তী কর্মসুচীর দিক নিদের্শনা দেয়া হবে বলে দলীয় সুত্রে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com