বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে নানা আয়োজনে ঝাকজমক পূর্ণভাবের সমাপ্ত হলো উন্নয়ন মেলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭
  • ৩৯৮ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নানা আয়োজন এবং ঝাকজমকপূর্ণভাবে গতকাল বুধবার সমাপ্ত হলো নবীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক ৩ দিন ব্যাপী নবীগঞ্জে উন্নয়ন মেলা। উক্ত মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর, পৌর পরিষদ, ইউনিয়ন পরিষদসহ ৪১টি স্টলকে নানা রংয়ে সাজাঁনো হয়। বর্তমান সরকারের বিগত ৮ বছরের উন্নয়ন কর্মকান্ড প্রর্দশিত হয় মেলায়। তাৎক্ষনিকভাবে দর্শনার্থীদের বিভিন্ন সেবা প্রদান করে মেলায় অংশ গ্রহন কারী বিভিন্ন দপ্তর। ৩ দিন ব্যাপী অনুষ্টিত মেলায় নবীগঞ্জ পৌর পরিষদ ৬৬টি জন্ম-মৃত্যু নিবন্ধন, জাতীয় সনদপত্র, কর আদায় ও বিল প্রদানের মাধ্যমে নাগরিকদের সেবা প্রদান করেন। এছাড়া সরকারের উন্নয়নের ৮ বছরের ভিডিও চিত্র প্রদর্শন করেছেন। উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ৩ জনকে ১ হাজার টাকা করে ৩ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান ও ই-মেইল একাউন্ট খোলা হয়েছে। উপজেলা ভুমি অফিস ৩ দিনে ৪৩টি নামজারী নিঃস্পত্তি, ২ লাখ ১২ হাজার টাকা ভুমি উন্নয়ন কর আদায়, ১৬টি ভুমিহীনদের আবেদন গ্রহন, ৩টি মিস কেস নিস্পত্তি করা হয়েছে। পল্লী বিদ্যুৎ বিভাগ ৩ দিনে ৪৩টি নতুন সংযোগ, ২০টি অভিযোগ গ্রহন ও ২০টি অভিযোগ নিস্পত্তি করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ৩ দিনে ফ্রি মেডিকেলের মাধ্যমে ১৬৫ জনকে সেবা প্রদান করে প্রেসক্রিপশন, ব্লাড সুগার টেস্ট ও ব্লাড প্রেসার নির্ণয় করা হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার এর তত্ত্বাবধানে ৩ দিন ব্যাপী এ উন্নয়ন মেলাটি ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সম্পন্ন হওয়ায় উপজেলা প্রশাসন অংশ গ্রহনকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
এদিকে গতকাল বুধবার বিকালে উন্নয়ন মেলা সমাপনী উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) জীতেন্দ্র কুমার নাথের পরিচলনায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন, এডঃ জাবিদ আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার সাদেক হোসেন প্রমুখ। সমাপনী সভায় র‌্যাফেল ড্র এবং মেলায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com